Select Language

[gtranslate]
৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

।। অনাথ আশ্রমে ভারতীয় নৌ বাহিনীর সচেতনতা প্রচার ।।

ইন্ডিয়ান নেভির কোষ্টাল এওয়ারনেশ প্রোগ্রামে ৩৬ সদস্যের একটি প্রতিনিধি দল রবিবার পূর্ব মেদিনীপুরের ভগবানপুর ২ নম্বর ব্লকের পাঁউশী অন্ত্যোদয় অনাথ আশ্রমের আসে ।এই দল আশ্রমের আবাসিক শিশুদের সঙ্গে মিলিত হয়।

জানা গেছে দলটি আগামী ২৩ দিনে পুরো ভারতবর্ষের কোস্টাল এরিয়া গুলো সফর করবে। এই পথে ৭৫টি লাইট হাউসে মিলিত হয়ে গুজরাটে গিয়ে পৌঁছবেন। আরো জানা গেছে এই সফরের উদ্দেশ্য কোস্টাল এরিয়া গুলো সম্পর্কে জনগণকে সচেতন করা ।সেই সাথে দেশের সকল কোস্টাল প্রান্তের ছাত্র- যুব সম্প্রদায়কে আরও উৎসাহিত করা যাতে তারা ভারতীয় নৌবাহিনীতে যোগদান করে এবং দেশের এই মহৎ প্রকল্পে সামিল হয়।


আশ্রমের শিশুদের সাংস্কৃতিক অনুষ্ঠান দেখে প্রত্যেক সদস্য খুবই মুগ্ধ হন এবং শিশুদের নানান উপহার সামগ্রীও তুলে দেন। ভবিষ্যতে এই শিশুরা বড়ো হয়ে ইন্ডিয়ান নেভিতে যাতে যোগদান করে তার জন্যে আহ্বান জানান ভারতীয় নৌবাহিনী দলের ক্যাপ্টেন টি গিরিশ কুমার। আশ্রমের শিশুরা এই অনুষ্ঠানের মাধ্যমে ভারতীয় নৌবাহিনী সম্পর্কে অনেক ধারণা পায় এবং ভবিষ্যতে এই বাহিনীতে যোগদানের সংকল্প নেয়।


ক্যাপ্টেন টি গিরিশ কুমার আশ্রমের সম্পাদক তথা প্রতিষ্ঠাতা বলরাম করনের হাতে একটি স্মারক তুলে দেন এবং এই প্রতিষ্ঠানের ভুয়সী প্রশংসা করেন। বলরাম করণ আশ্রমের কাজকর্ম সম্বন্ধে বিস্তারিত জানান এবং কিভাবে আশ্রম গড়ে উঠলো তার বিস্তারিত আলোচনা করেন। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আবাসিক ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ছাড়াও আশ্রমের বিশিষ্টজনেরা।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read