Select Language

[gtranslate]
৯ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ২৫শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

হুগলিতে কুড়ি বছর পর ফিরে দেখা লাল আবিরের মিছিল ।

দু দশক পর আবার ফিরে পেল সেই পুরনো ছবি। বিজয় মিছিল বের করলো বামেরা। হুগলির কোদালিয়া ২ গ্রাম পঞ্চায়েতে এবছর পঞ্চায়েত নির্বাচনে দুটি আসনে জয়লাভ করে বামফ্রন্ট।কোদালিয়া ২ পঞ্চায়েতের ১২০ নম্বর বুথ তৃণমূলের ঘাঁটি বলে গত ২০ বছর ধরে পরিচিত ছিলো।সেই ঘাঁটি এবারে ভেঙে দেয় সিপিআইএম এর ব্রিগেড।


এবার এই আসনে তৃণমূলের বিরুদ্ধে ছিলেন তরুণ প্রার্থী শুভঙ্কর রাহা।এর আগে ২০০৩ সালে শেষ বারের মত এই বুথ বামেরা জিতেছিলো , তারপর কেটে যায় দীর্ঘ ২০ বছর। তবে অন্যান্য বছরের তুলনায় এ বছর নতুন ভাবে নতুন উদ্দীপনায় লড়তে দেখা যায় বাম শিবিরকে। গত বিধানসভায় একাধিক তরুণ যুবক যুবতিকে প্রার্থী করেছিল বাম শিবির।

এবারের পঞ্চায়েত ভোটেও সেই তরুনদের উপরেও ভরসা রাখে বামেরা।এলাকার একাধিক সমস্যা কে হাতিয়ার করে ভোটের লড়াইয়ে নেমেছিলো শুভঙ্কর।তৃণমূলের স্থানীয় নেতৃত্বের দুর্নীতি ও সন্ত্রাসের বিরুদ্ধে বাড়ি বাড়ি গিয়েছিলো প্রচার।ভোট বাক্সে তার প্রভাব দেখা গিয়েছিলো ১১তারিখ।বিপুল ভোটে জয়ী হয় বাম প্রার্থী শুভঙ্কর। ফলে সেই জয়ের আনন্দে দলীয় কর্মী সমর্থকদের সঙ্গে নিয় নিজের বুথে বিজয় মিছিল বের করে।নীল আকাশে লাল আবীরের ছটা উড়িয়ে এলাকা প্রদক্ষিণ করে বাম কর্মীরা।।

ekhansangbad
Author: ekhansangbad

Related News