Select Language

[gtranslate]
৯ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ২৫শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শুভেন্দু গড়ে বিজেপিতে ভাঙ্গন:হাতছাড়ার পথে খেজুরী ২ পঞ্চায়েত সমিতি।

রাত পোহালেই পঞ্চায়েত সমিতির সভাপতি নির্বাচন আরতার আগেই বড়সড় ভাঙ্গন বিজেপিতে ।

রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নিজের জেলা পূর্ব মেদিনীপুরের খেজুরি ২ পঞ্চায়েত সমিতিতে বিজেপির টিকিটে নির্বাচিত দুই সদস্য আনুষ্ঠানিকভাবে রবিবার তৃণমূলের যোগদান করল এই ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক চাপানো তোর শুরু হয়েছে।

রবিবার কাঁথি শহরে ১৯ নম্বর ওয়ার্ডে তৃনমূলের কার্যালয়ে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করলেন খেজুরি দুই ব্লকের বিজেপির চারবারের মন্ডল সভাপতি উদয় শংকর মাইতি। একইসঙ্গে যোগদান করলেন পঞ্চায়েত সমিতির সদস্যা পিপাসা দাস।

এদিন সাংবাদিক বৈঠকে তৃণমূলের রাজ্য সম্পাদক তন্ময় ঘোষ ,তৃণমূলের কাঁথি সাংগঠনিক জেলার সভাপতি তরুণ কুমার মাইতি ও পটাশপুরের বিধায়ক তথা জেলা সভাধিপতি উত্তম বারিক যোগদানকারীদের হাতে তৃণমূলের পতাকা তুলে দিয়ে দলে স্বাগত জানালেন।

তৃনমূলে যোগদানের পর উদয় শংকর মাইতি বলেন বিজেপি মানুষকে ভুল বুঝাচ্ছে। ২০১৪ সাল থেকে বিজেপি দলটাকে খেজুরিতে প্রতিষ্ঠিত করেছিলাম কিন্তু আমার প্রতি দলের বিমাত্রি সুলভ আচরণের জন্য দল ছাড়তে বাধ্য হলাম। অভিযোগ করেন বিজেপি দলের মধ্যে প্রচুর নোংরামি চলে। তিনি বিজেপির জেলা এবং ব্লক নেতৃত্বদের কটাক্ষ করতে ছাড়েননি। তিনি আরো বলেন মমতা ব্যানার্জির উন্নয়নের সাথী হওয়ার জন্য তৃণমূলে যোগদান করলাম। আগামী দিনে তিনি এলাকার মানুষকে পরিষেবা দেওয়ার কথা ভেবে দলত্যাগ করেছেন। শুধু তাই নয় এদিন তিনি বিজেপিকে হুঁশিয়ারি দিয়ে বলেন খেজুরি ২ ব্লকের যে তিনটি পঞ্চায়েত (নিজকসভা,হলুদবাড়ি ও খেজুরী ) বিজেপির দখলে আছে সেই তিনটি পঞ্চায়েতও তৃণমূলের দখলে আনবেন। এ ব্যাপারে তিনি বদ্ধপরিকর। শুধু তাই নয় খেজুরি থেকে বিজেপিকে উৎখাত করবেন বলেও দেন।

এই ঘটনার পর বিজেপির কাঁথি সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক তাপস দোলাই বলেন উদয় শংকর এবং পিপাসাকে কয়েকদিন ধরে খুঁজে পাওয়া যাচ্ছিল না। তার পরিবারের লোকেরা আজ রবিবার থানায় অভিযোগ করেছেন। তবে দেখা যাক সোমবার পঞ্চায়েত সমিতির বোর্ড গঠনের পালা। তাতে কি ঘটনা ঘটে দেখার আছে। তৃণমূল তাদের জোর করে দলে যোগদান করিয়েছে বলে অভিযোগ করেন। আগামী দিনে মানুষ এই জিনিস বরদাস্ত করবে না।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে তৃণমূলের রাজ্য সম্পাদক তন্ময় ঘোষ বলেন বিজেপির বিভাজনের রাজনীতি মানুষ আগামী দিনে মানবে না। তৃণমূল এই রাজনীতিতে বিশ্বাসী নয়। বিজেপি প্রতিটি এলাকায় সন্ত্রাস করছে। খেজুরি দুই ব্লকের বিভিন্ন এলাকায় শতাধিক বাড়ি ভাঙচুর এবং কর্মীদের আক্রমণ করেছে। তার যোগ্য জবাব আগামী দিনে মানুষ দেবে। বলেন উন্নয়ন করে মানুষকে পরিষেবা দিতে চায় তৃণমূল। সেই কারণে আগামী দিনে বিজেপির অস্তিত্ব থাকবে না পশ্চিমবঙ্গে। ২০২৪ সালে ইন্ডিয়া জোট ভারতবর্ষ পরিচালনা করবে। খেজুর এবং কাঁথি থেকে বিজেপির উৎখাতের শুরু হবে। আগামী দিনে বৃহত্তর তৃণমূলে বিজেপির সমস্ত মানুষ যোগদান করবে।

তিনি এও বলেন খেজুরি ২ পঞ্চায়েত সমিতি ১৫ টি আসনের মধ্যে সাতটি তৃণমূল এবং আটটি বিজেপি জয়লাভ করেছিল। নির্বাচনের নিরিখে পঞ্চায়েত সমিতি গঠন করার কথা বিজেপির। কিন্তু দুই সদস্য তৃণমূলে চলে আসায় সেই সম্ভাবনা বিজেপির থাকলো না। তিনি আরো বলেন আজ আনুষ্ঠানিকভাবে দুজন যোগদান করলেও ৬ জন যোগদানের সম্মতি প্রকাশ করেন। এই ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক চাপানো তোর শুরু হয়েছে।

ekhansangbad
Author: ekhansangbad

Related News