Select Language

[gtranslate]
৯ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ২৫শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

গোবরডাঙ্গা নাবিক নাট্যম এর তিনদিনের নাটকের কর্মশালা ।।

ইন্দ্রজিৎ আইচ :- গোবরডাঙ্গা নাবিক নাট্যম তিনদিনের নাটকের কর্মশালা সম্পন্ন করল। সংগীত নাটক একাডেমির আর্থিক সহায়তায় নাবিক নাট্যমের নিজস্ব মহালা কক্ষে ১৮ জন কুশীলব নিয়ে এই কর্মশালা সম্পন্ন হলো । প্রশিক্ষক হিসাবে উপস্থিত ছিলেন ধীরাজ হাওলাদার, রবিন দত্ত, প্রীতি দাম, জয়ন্ত সাহা এবং জীবন অধিকারী।

এছাড়াও উপস্থিত ছিলেন দলের সম্পাদক অনিল কুমার মুখার্জি, সভাপতি শ্রাবণী সাহা তৎসহ উপস্থিত ছিলেন শর্মিষ্ঠা সাধুখা, রাখি বিশ্বাস, সুব্রত কর্মকার, অশোক বিশ্বাস, সুপর্ণা সাধুখা এবং গোবরডাঙ্গা নাবিক নাট্যম এর প্রতিষ্ঠাতা প্রদীপ কুমার সাহা ও সোমনাথ রাহা।



নাট্যশাস্ত্রের বিভিন্ন বিষয় নিয়ে ছোটদের প্রশিক্ষণ দেওয়া হয়। বাচিক আঙ্গিক, সাত্ত্বিক এবং আহার্য প্রধানত এই বিষয়গুলোর উপরে এই কর্মশালায় জোর দেয়া হয় । প্রথম দিন অতিথি রুপে উপস্থিত ছিলেন হাবরা নান্দনিকের বিশিষ্ট অভিনেতা তিমির বিশ্বাস, তিনি এই কর্মশালার শুভ সূচনা করেন। ছেলেমেয়েদের উৎসাহ এবং উদ্দীপনা ছিল চোখে পড়ার মত। নির্দেশক জীবন অধিকারী বলেন এই সময়ে ছেলেমেয়েদের মধ্যে সুস্থ সংস্কৃতির প্রসার ঘটানো একটা গুরুত্বপূর্ণ কাজ।

যে কাজটি গোবরডাঙ্গা নাবিক নাট্যম ১৯৭৭ সাল থেকে নিয়মিত করে চলেছে। কর্মশালা শেষে সকল কুশীলবকে প্রশংসাপত্র প্রদান করা হয়।

ekhansangbad
Author: ekhansangbad

Related News