Select Language

[gtranslate]
৯ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ২৫শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

বালি উড়ান এর “খোলা জানলা”সকলের অভিনয় দর্শকদের নজর কাড়বে।

কেকা মিত্র :- বরানগর রবীন্দ্র ভবনে মঞ্চস্থ হল বালি উড়ান নাট্য সংস্থা-র প্রযোজনা য় নাটক “খোলা জানলা”।
নাট্যরূপ ও সংগীত -কৃষ্ণেন্দু ভট্টাচার্য।
পরিচালনা স্বজনসৃজন মুখোপাধ্যায়।
নাটকটি সংক্ষেপে হলো । বড় ছেলে অতীন(শুভদীপ সামন্ত) পড়াশোনায় ভালো বলে বাবা জ্যোতির্ময়(কৃষ্ণেন্দু ভট্টাচার্য) তার প্রতি বেশি মনোযোগ দেয়। ছোট ছেলে বিনোদ(রৌহিণ ভট্টাচার্য) ভালোবাসে ছবি আঁকতে তাই বাবার কাছে তার ভবিষ্যৎ অন্ধকার। ছোট ছেলের কাছে মা কমলা(বর্ণালী রায় চৌধুরী)-ই একমাত্র আশ্রয়। বড় হয়ে বাবার স্বপ্ন মতো বড় ছেলে ডাক্তার হয়। বাবা তাকে সর্বস্ব বিক্রি করে বিদেশে পাঠায়। মা মারা যাবার আগে ছোট ছেলেকে ((স্বজন সৃজন মুখোপাধ্যায়(বড় অবস্থায়)) বলে সে যেন কোন কিছুর জন্যই নিজের স্বপ্নকে বিসর্জন না দেয় । ছোট ছেলে স্বপ্ন পূরণের জন্য বাড়ি ছাড়ে।


বড় ছেলে দেশে ফিরে আসে এবং বাবা সবকিছু হারিয়ে অবাঞ্ছিতের মত তার কাছে থাকতে থাকে । বন্ধু অসিত (সৌম্যদেব ভট্টাচার্য ) তাকে প্রতিষ্ঠিত শিল্পী বিনোদের বৃদ্ধাশ্রমে নিয়ে যায়। প্রথম দেখায় চিনতে না পারলেও স্ত্রীর ছবি দেখে সে ছোট ছেলেকে চিনতে পারে। উপলব্ধি করে ছেলেমেয়েকে শুধু প্রতিষ্ঠিত করাই নয় তাকে মানুষ হিসেবে গড়ে তোলাটাই আসল। নিজের স্বপ্ন বিসর্জন না দিয়েও প্রতিষ্ঠিত হওয়া যায় ।
অন্যান্য ভূমিকায় কেয়া ভট্টাচার্য এবং সুব্রত দাস ভালো অভিনয় করেছেন।
প্রত্যেক চরিত্রই তাদের ভূমিকায় যথাযথ। সংগীত এই নাটকের বড় সম্পদ । খোলা জানলা দিয়ে দর্শকের দৃষ্টিকে এক অন্য উচ্চতায় নিয়ে যায় এই নাটক।তন্ময় এর আলো এবং সমীর এর মেক আপ যথাযথ।
আবহ প্রক্ষেপণে ছিলেন ঈষিকা ভট্টাচার্য।
সব মিলিয়ে এই নাটক সকল নাট্যমোদী দর্শকদের নজর কাড়বে।

ekhansangbad
Author: ekhansangbad

Related News