Select Language

[gtranslate]
১২ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার ২৮শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

পূর্ব মেদিনীপুরে মহিলাদের বিক্ষোভের মুখে পড়লো কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনআইএ।

এবার পূর্ব মেদিনীপুরে মহিলাদের বিক্ষোভের মুখে পড়লো কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনআইএ।গত ৫ জানুয়ারি, সন্দেশখালির সরবেড়িয়ার আকুঞ্জপাড়ায় শেখ শাহজাহানের খোঁজে যায় অপর এক কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডি। সন্দেশখালির ‘বেতাজ বাদশা’র সেই সময় খোঁজ পাওয়া যায়নি। তবে শাহজাহান অনুগামীদের হামলার শিকার হন তদন্তকারীরা।তার রেশ কাটতে না কাটতে পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরে মহিলা ব্রিগেডের ‘হামলা’র শিকার এনআইএ।

গত ২০২২ সালের ডিসেম্বরে বিস্ফোরণে কেঁপে উঠেছিল ভূপতিনগরের নাড়ুয়াবিলা গ্রাম । মৃত্যু হয় কয়েক জনের। সেই ঘটনার তদন্তভার এনআইএর হাতে দিয়েছিল আদালত। আদালতের নির্দেশে সেই বিস্ফোরণের ঘটনার শনিবার সকালে তদন্ত করতে গিয়েই হামলার মুখে পড়তে হল এনআইএকে।

কেন্দ্রীয় এজেন্সির আধিকারিকদের দাবি,ধৃত তৃণমূলের অঞ্চল সভাপতি বলাই মাইতি এবং বুথ সভাপতি মনোব্রত জানাকে অবিলম্বে মুক্তি দেওয়ার দাবিতে হামলা চালায় তাদের অনুগামীরা।
অন্তত ১০০-১৫০ জন অনুগামী তাঁদের ঘিরে ধরে বলে অভিযোগ কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার। তাঁদের দাবি হামলাকারীদের মধ্যে বেশিরভাগই মহিলা। হাতে লাঠিসোটা নিয়ে হামলা করে। গাড়ির কাচ ভেঙ্গেছে।

গোয়েন্দা সংস্থা সুত্রে দাবি করা হয়েছে তদন্তের প্রয়োজনে সম্প্রতি দফায় দফায় বেশ কয়েকজনকে নোটিস দিয়ে তলব করা হয়। তাঁদের মধ্যেই ছিলেন বলাই এবং মনোব্রতও। হাজিরা না দেওয়ায় তাঁদের গ্রেপ্তার করতে গিয়েই হামলার শিকার তদন্তকারীরা।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read