Select Language

[gtranslate]
১০ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার ২৬শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

রাতভর বৃষ্টির ফলে পৌরসভার বিভিন্ন এলাকা জল মগ্ন

প্রদীপ কুমার সিংহ :- বৃহস্পতিবার রাতে ঘূর্ণিঝড়  “দানা” দাপট সুন্দরবন অঞ্চলে প্রভাব পড়েছিল। কিন্তু কলকাতার শহর বা দক্ষিণ কলকাতা শহরতলী এলাকায় দমকা হওয়ার সঙ্গে ভারী,অতি ভারী বৃষ্টি হয়েছে। সেই বৃষ্টির শুক্রবার নাগারে পড়ছে। বৃহস্পতিবার রাতে ভারী বৃষ্টির ফলে বারুইপুর, সোনারপুর বেশ কিছু এলাকায় জলমগ্ন হয়ে আছে। সাধারণ মানুষ খুবই সমস্যায় পড়েছে। সোনারপুর রাজপুর পৌরসভার বিভিন্ন এলাকার রাস্তায় জল মগ্ন হয়ে আছে। গড়িয়ার, সোনারপুর পঞ্চায়েত গুলিতে এবং সুভাষগ্রাম কিছু অঞ্চলেও জলমগ্ন হয়ে আছে। বারুইপুর পৌরসভার, ও পঞ্চায়েত এলাকার জলগ্ন হয়ে আছে। বারুইপুর পৌরসভার৩,৪,৫,৯,১০,১১,১৩,১৪,১৫ বিভিন্ন ওয়ার্ডের রাস্তায় হাঁটুর ওপর পর্যন্ত  জল। এতে করে মানুষ দোকান বাজার যাতায়াতে সমস্যা হয়  ভ্যান, রিক্সা,অটো, টোটো গাড়ি চালাতে সমস্যায় পড়ে গাড়িচালকরা। পানীয় জল আনার খুবই অসুবিধায় পড়েছে।

টাইম কল গুলি জলে তলায় চলে গেছে। ফলে পানীয় জল খাওয়ার মানুষের খুবই অসুবিধায় পড়েছে।বারুইপুর পৌরসভার চার নম্বর ওয়ার্ডের পঞ্চানন তলা এলাকায় চারিদিকে এতটা জলমগ্ন হয়ে আছে রাস্তায় সাধারণ মানুষ যেতে খুবই অসুবিধায় হচ্ছে সেইসঙ্গে বারইপুর হাসপাতালে যাওয়ার জন্য মদারাট থেকে একটি রুগী কে নিয়ে রোগীর অভিভাবকরা অটো করে আসছিল পঞ্চানন তলায় জলের মধ্যে দিয়ে। তখন হঠাৎ  সেই অটো স্টার্ট বন্ধ হয়ে যায়। রোগীর অভিভাবক অটো ঠেলে ঠেলে হাসপাতালে রোগীকে পৌঁছায়।
বারইপুর পৌরসভার পৌর পিতা শক্তি রায়চৌধুরীর সঙ্গে কথা বলে জানা যায় বারইপুর পৌরসভা এলাকা থেকে জল সরানোর জন্য কয়েকটি পাম্প চালু করেছে। যদি বৃষ্টি কমে তাহলে তাড়াতাড়ি এই জল নেবে যাবে বলে তিনি আশা করেন।

ekhansangbad
Author: ekhansangbad

Related News