Select Language

[gtranslate]
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

সোনার আংটি আবার বাঁকা!

চন্দনা অধিকারী:-পাত্রের মা-আরো দুটো মিষ্টি নিবি রে খোকা?আহা রে ছেলে আমার জিম করে এসে ঘেমে স্নান করে গেছে।কতটা মেদ ঝরে গেলো শরীর থেকে।নে বাবা আরো চারটে লুচি আর দুটো রসগোল্লা!

পাত্রের বাবা-খাওয়াও খাওয়াও!খোকা যতক্ষণ না পুরো হাতির মতো হচ্ছে ততক্ষণ চেষ্টা চালিয়ে যাও।

মা-একদম খাওয়ার খোঁটা দেবে না।কি এমন খায় ছেলেটা!এই বয়সে গোটা কুড়ি লুচি,গোটা ছয়েক রসগোল্লা আর এক বাটি আলুর দম সবাই খায়।
কতটা শরীর ঝরায় দেখো।সামনে খোকার বিয়ে দেবো বলে কথা।ফটিক ঘটককে আজ আসতে বলেছি।যা খোকা একটু ঘুমিয়ে নে অনেক ভোরে উঠেছিস।

বাবা-তোমার মতো মা আমি একটাও দেখিনি।অতো খাইয়ে ছেলেকে আবার ঘুম পাড়াতে পাঠাচ্ছো।ঘুমেতেও তো কুম্ভকর্ণকে হার মানায়।মনে নেই তোমার খোকার এমন অবস্থা করেছো যে রিক্সাওয়ালাও তাকে রিক্সায় তুলতে চায় না।

ফটিক ঘটক-আসবো মা ঠাকরুণ?আজ আসতে বলেছিলেন তো,অনেক মেয়ের ছবি এনেছি। আপনার খোকা কোথায় ডাকুন একটি বার দেখি।

মা-এসো এসো ফটিক বসো ঐ চেয়ারটায়।মেয়ে কিন্তু সুন্দরী হওয়া চাই।এই তো আমার খোকা।দেখছো মা হই বলে বলছি না আমার খোকার মতো ছেলে ভূভারতে নেই,যেমন সুন্দর দেখতে তেমনই সুন্দর চেহারা একেবারে সুপুরুষ।

বাবা-অবাক দৃষ্টিতে মায়ের দিকে তাকিয়ে!

ফটিক ঘটক-ভাগ‍্যিস বললেন মা ঠাকরুণ নাহলে তো আপনার খোকাকে আমি(মনে মনে)আপনার দেবর ভাবছিলাম।মুখে মুচকি হাসি।এতোদিন ঘটকালি করছি কোনোটায় ফেলিওর হয়নি এটার বেলায় নির্ঘাত ফেল।আচ্ছা মেয়ের ছবিগুলো দেখুন মা ঠাকরুণ।

মা-ও ফটিক ঠিকঠাক ছবি বের করো এতো স্থূলকায় মেয়ে চলবে না।দেখছো না আমার খোকার এতো সুন্দর চেহারায় সঙ্গে কি এই স্থূলকায় মেয়েকে মানায়!

ফটিক ঘটক-এই হলুদ রঙের শাড়ি পরা মেয়েটির সাথেই আপনার খোকাকে মানাবে মা ঠাকরুণ। বড়োলোক বাড়ির একটাই আদুরে মেয়ে একেবারে আপনার খোকার মতো কিচ্ছু কাজ করে না খায়দায় আর ঘুমোয়।অনেককিছু দেবেও বলেছে।এটা নিয়ে ওর চল্লিশতম ছেলে দেখা।

মা-মুখ সামলে কথা বলো ফটিক।আমি ছেলের মা হাজার খুঁত থাকলেও সোনার আংটি কোনোদিন বাঁকা হয় না।ঐ মেয়ে কি আমার ছেলের মতো জিম করে।

ফটিক ঘটক-না মা ঠাকরুণ জিম করে না।শুধু খায়।আপনার খোকা জিম করে যা খায় ও জিম না করে সেটা খায়।এই মেয়ে ছাড়া অন‍্য কোনো মেয়ে মানাবে না খোকার সাথে মা ঠাকরুণ।

মা-দেখো ফটিক তোমাকে ঘটক বিদায়ে ভালোই পাওনা দেবো ।খুব সুন্দরী স্লিম মেয়ে আমার চাই।

ফটিক ঘটক-তাড়াতাড়ি করে ফটোগুলো গুছিয়ে নিয়ে মনে মনে ভাবে একবার বাড়ি থেকে বের হই
তারপর এমুখো হবো না।দরকার হলে ঘটকালি ছেড়ে দেবো তবুও ওনার খোকার জন্য স্লিম সুন্দরী মেয়ে জোগাড় করতে পারবো না।মেয়ের বাবার মার একটাও মাটিতে পড়বে না।চলি গো মা ঠাকরুণ।পেন্নাম নেবেন🙏

পাত্রের মা-ফটিক চা খেয়ে যাও এককাপ আর বলে যাও কবে আসবে——–

পাত্রের বাবা-এ জন্মে আর আসবে না——😊

পাত্রের মা- বাবার দিকে কটকট করে তাকিয়ে ঘর শত্রু বিভীষণ।জ্বালিয়ে দিলো জীবনটাকে—–


সৌজন্যে – পরতিলিপি

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read