Select Language

[gtranslate]
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

।। হাসপাতালে নতুন ৪ তলা বিল্ডিং ।।

প্রদীপ কুমার সিংহ :- ৮০ শয্যা বিশিষ্ট একটি ৪ তলা নতুন ভবন হবে দক্ষিণ ২৪ পরগনা জেলার বারুইপুর মহাকুমা হাসপাতালে।

সেই জমির লেআউট করতে এলেন দক্ষিণ ২৪ পরগনা জেলা পরিষদের উপাধ্যক্ষ জয়ন্ত ভদ্র।


জয়ন্ত ভদ্রর সঙ্গে সাংবাদিকরা কথা বললে তিনি বলেন বারুইপুর হাসপাতালে যদিও ৫০০ বেডের দুটি হাসপাতালে রয়েছে তাও হাসপাতালে রোগীর চাপ বেশির জন্য নতুন একটা বিল্ডিং করার ভাবনা এলাকার বিধায়ক বিমান বন্দ্যোপাধ্যাযয়ের।

বিমান বন্দ্যোপাধ্যায় যা যা নির্দেশ জয়ন্ত ভদ্রকে দিয়েছিলেন সেই মোতাবেক জেলা পরিষদের তহবিলের থেকে টাকা অনুদান হিসাবে দেন।

৩ কাঠা জমির উপর এই বিল্ডিংটি নির্মাণ হবে। প্রথম ধাপে কাজ করার জন্য ২৫ লক্ষ টাকা জেলা পরিষদের তহবিল থেকে অনুদান পাওয়া যায়। তিনি বলেন আগামী দু মাসের মধ্যে এই বিল্ডিং এ প্রথম তলাটি নির্মাণ হবে। আবার ধাপে ধাপে এই বিল্ডিংটি চার তাল করা হবে।

এক তলায় ২০টি বেড, দ্বিতীয় তলায় ২০টি বেড করে চার তলা পুরো ৮০টি বেড করা হবে রুগীর পরিষেবার জন্য।


বারুইপুর মহকুমা হাসপাতালে শুদূর সুন্দরবন এলাকা থেকে সাধারণ মানুষ চিকিৎসার ভালো পরিষেবা পাওয়ার জন্য আসে। হাসপাতাল সূত্রে খবর এখন বেশিরভাগ জটিল রোগীকে হাসপাতালে ভর্তি করে নেওয়া হয়। আপাতত বারুইপুর মহকুমা হাসপাতাল ও সুপার স্পেশালিটি হাসপাতালে প্রায় ৫০০ কাছাকাছি বেড আছে কিন্তু রোগীর এত চাপ আছে এই হাসপাতালে কখনো কখনো একটা বেড়ে দুজন রুগীকে থাকতে হয়। এমত অবস্থায় বহুদিন ধরেই হাসপাতালে বেডের চাহিদা ছিল সেই কথা হাসপাতাল কর্তৃপক্ষ বারবার পশ্চিম বিধানসভা কেন্দ্রের বিধায়ক তথা বিধানসভার অধ্যক্ষ বিমান ব্যানার্জির কাছে আরজি করত।

সেই মোতাবেক দক্ষিণ চব্বিশ পরগনা জেলা পরিষদের উপাধ্যক্ষ জয়ন্ত ভদ্রকে বলেছিল বিধায়ক। মঙ্গলবার হাসপাতাল এলাকার মধ্যে তিন কাটা জমির উপর এই নতুন ভবনটি করার জন্য জমির মাপ করেন ।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read