Select Language

[gtranslate]
২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

।। শশ্মান চুরীর মামলায় ফের থানায় হাজিরা সৌমেন্দুর ।।

 রাঙামাটি স্টল দুর্নীতি মামলায় ফের তদন্তকারী অফিসারদের মুখোমুখি হতে হল রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ছোট ভাই সৌমেন্দু অধিকারীকে।শুক্রবার কাঁথি থানায় তাঁকে প্রায় তিনঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ করলো শশ্মানের জমি চুরী কান্ডের তদন্তকারীরা।

কাঁথি শহরের রাঙামাটি শ্মশানের বাস্তুর চরিত্র বদল করে শ্মশানের জমিতে স্টল তৈরি করা হয় বলে অভিযোগ ওঠে। একইসঙ্গে অভিযোগ, সেই স্টল লাখ লাখ টাকায় বিক্রি করা হয়। কাঁথি পুরসভার পুরপ্রধান সুবল মান্না থানায় লিখিত অভিযোগ দায়ের করেছিলেন। সুবল মান্নার অভিযোগ ছিল, যে সময় এই দুর্নীতি হয়, সে সময় কাঁথি পুরপ্রধান ছিলেন সৌমেন্দু অধিকারী। সঙ্গে অভিযুক্তের তালিকায় নাম জড়ায় সহকারী ইঞ্জিনিয়ার দিলীপকুমার বেরা, ঠিকাদার সতীনাথ দাস অধিকারীর।এরা গ্রেফতার হতেই এফ আই আর বাতিলের দাবি জানিয়ে কলকাতা উচ্চ আদালতে মামলা করেন সৌমেন্দু অধিকারী।

সৌমেন্দু অধিকারীর সেই এফআইআর খারিজের আবেদন সম্প্রতী খারিজ করে দেয় হাইকোর্ট। আদালত জানিয়েছে তদন্ত চালিয়ে নিয়ে যেতে পারবে পুলিশ।একই সাথে জানিয়েছে যতক্ষণ পর্যন্ত তদন্তকারী আধিকারিকদের সঙ্গে সহযোগিতা করবেন সৌমেন্দু, ততক্ষণ পর্যন্ত তাঁর বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করা যাবে না বলে নির্দেশে জানিয়েছেন হাইকোর্টের বিচারপতি অজয় কুমার মুখোপাধ্যায়।


তারপরেই তদন্তের প্রয়োজনে সৌমেন্দুকে ডেকে পাঠায় পুলিশ।তিন ঘন্টা জিজ্ঞাসাবাদ চলে ।ফের সোমবার তাঁকে আবার থানায় জিজ্ঞাসাবাদের জন্যে নোটিশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সৌমেন্দু।তদন্ত নিয়ে সাংবাদিকদের কাছে মুখ খোলেন নি সৌমেন্দু।অপরদিকে পুলিশও এই নিয়ে কিছু বলতে রাজী হয়নি।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read