Select Language

[gtranslate]
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

।। নিম্নমানের মিড ডে মিল:শিক্ষকদের তালা লাগিয়ে বিক্ষোভ ।।

বিদ্যালয়ের মিড- ডে মিলে নিম্নমানের সামগ্রী ব্যাবহার করার অভিযোগে অভিভাবক-অভিভাবিকারা বিক্ষোভ দেখালো। বিদ্যালয়ের রুমে তালা লাগিয়ে দেওয়া হয় ।এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় পূর্ব মেদিনীপুর জেলার এগরা ১ ব্লকের ছত্রীতে।

জানা গেছে প্রহল্লাদ প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটেছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে দীর্ঘদিন ধরে প্রাথমিক স্কুলে মিড -ডে মিলে নিম্নমানের খাওয়ার পড়ুয়াদের দেওয়া হচ্ছে বলে অভিযোগ। পাশাপাশি স্কুলের মিড -ডে মিলের যথেষ্ট গরমিল রয়েছে। এই ঘটনার প্রতিবাদ জানিয়ে শুক্রবার স্থানীয় অভিভাবকেরা ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সহ ছয় জন শিক্ষককে তালা বন্ধ করে স্কুলের ঘরের মধ্যে ঘেরাও করে বিক্ষোভ দেখান । বেশ কয়েকঘন্টা ধরে স্কুলের শিক্ষকদের ঘেরাও করে রাখা হয়। অবশেষে এগরা থানার পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।


অভিভাবকদের অভিযোগ, দীর্ঘদিন ধরে প্রহল্লাদ প্রাথমিক বিদ্যালয়ে মিড -ডে মিলে কারচুপি করা হচ্ছে। পাশাপাশি খুদে পড়ুয়াদের অত্যন্ত নিম্নমানের মিড -ডে মিলে খাদ্য সামগ্রী দেওয়া হচ্ছে। বাড়তি ছাত্র – ছত্রী সংখ্যা রেজিস্টার খাতায় দেখিয়ে প্রত্যেকদিন টাকা তুলে নেওয়া হচ্ছে বলে অভিযোগ। তবে অবিলম্বে সমস্যার সুরাহা না হলে আগামীদিনে বৃহত্তর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

প্রহল্লাদ প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বিমল চন্দ্র করণ সমস্ত অভিযোগ অস্বীকার করে বলেন বিষয়টি জানা নেই। তবে খতিয়ে দেখা হচ্ছে।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read