Select Language

[gtranslate]
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

।। ডাক্তার হতে চায় মাদ্রাসা পরীক্ষায় রাজ্যে ষষ্ঠ পটাশপুরের শবনম খাতুন ।।

প্রদীপ কুমার মাইতি :- মাধ্যমিকের পর এবার আলেম সিনিয়র মাদ্রাসা পরীক্ষাতেও দুর্দান্ত ফল করল পূর্ব মেদিনীপুর জেলা। এই জেলার সনবম খাতুন জায়গা করে নিয়েছে রাজ্যের সেরা ষষ্ঠ স্থান। তাঁর প্রাপ্ত নম্বর ৮২৮। সবনম পটাশপুরের খড়াইয়ের গোবর্ধনপুর গ্রামের বাসিন্দা।

এদিন তাঁর সাফল্যের খবরে রীতিমত উচ্ছ্বসিত তাঁর পরিবার থেকে শুরু করে এলাকাবাসীরাও।

সবনম পটাশপুর ২ ব্লকের খড়াই এম.আই সিনিয়র মাদ্রাসার ছাত্রী। তাঁর বাবা হাপিজুল মল্লিক পেশায় কৃষক। অত্যন্ত সাধারণ পরিবারের মেয়ে হয়েও এমন সাফল্য ছিনিয়ে নেওয়ায় তাঁকে নিয়ে রীতিমতো চর্চা শুরু হয়েছে এলাকায়। শবনম জানিয়েছে, আগামী দিনে চিকিৎসক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চায় সে। তবে তাঁর এই লড়াইয়ে আর্থিক প্রতিবন্ধকতা বড় সমস্যা হয়ে দাঁড়াবে বলে জানিয়েছে শবনম।


তাঁর বাবা হাপিজুল মল্লিক জানান, মেয়ে বরাবরই পড়াশোনায় অত্যন্ত মেধাবী। মাদ্রাসার শিক্ষকরা প্রতিনিয়ত শবনমকে গাইড করেছেন, তাঁর পড়াশোনায় সবরকম সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। তবে মেয়ে আগামী দিনে চিকিৎসক হিসেবে প্রতিষ্ঠিত হতে চায়। এর জন্য সবরকম প্রস্তুতি শুরু করে দিয়েছে মেয়ে। তবে আগামী দিনে এই লড়াই চালিয়ে যাওয়ার জন্য বিপুল পরিমানে অর্থের প্রয়োজন। সেই সামর্থ তাঁদের নেই। কিভাবে এই লড়াই এগিয়ে নিয়ে যাওয়া হবে তা নিয়েই দুশ্চিন্তায় রয়েছেন তাঁরা।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read