Select Language

[gtranslate]
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

।। ভারী বর্ষায় ভাসছে ভারত-বাংলাদেশ-ভূটান সড়ক ।।

বুধবার রাত থেকে প্রবল বর্ষার জেরে সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে ভারত-বাংলাদেশ-ভুটান সংযোগকারী রাস্তা।আগে থেকেই ছিলো ভারী বৃষ্টির সতর্কতা। জলে ভাসছে বাংলাদেশ ভুটানের যোগাযোগ রক্ষাকারী এশিয়ান হাইওয়ে, তিস্তা, জলঢাকায় জারী লাল বিপদ সংকেত।

কেন্দ্রীয় আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে দেওয়া পূর্বাভাস মতই বুধবার রাত থেকে প্রবল বর্ষায় ডুবলো ডুয়ার্স সহ্ জলপাইগুড়ি জেলার বিভিন্ন প্রান্ত। ইতিমধ্যে তিস্তা এবং জলঢাকা নদীর অসুরক্ষিত এলাকায় জারী করা হয়েছে লাল বিপদ সংকেত, বাংলাদেশ — ভুটান এর মধ্যে ব্যাবসায়িক সংযোগের অন্যতম এশিয়ান হাইওয়ের এথেলবাড়ি সংলগ্ন রাস্তার ওপর দিয়ে বইছে জল, যার ফলে ব্যাহত হয়েছে স্বাভাবিক যাতায়াত । বিরপারার সঙ্গে এথেলবারির যোগাযোগ ও ভেঙে পরেছে অতি বৃস্টির কারণে।

বৃহস্পতিবার সকালে জলপাইগুড়ির কেন্দ্রীয় ফ্লাড কন্ট্রোল রুম সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে, পাহাড় এবং সমতলে চলা অবিরাম বৃষ্টিপাতের কারণে জেলার ওপর দিয়ে বয়ে যাওয়া পাহাড়ি নদী গুলোর জলস্তর ক্রমশ বাড়ছে, গত চব্বিশ ঘণ্টায় জলপাইগুড়িতে বৃষ্টি হয়েছে,৩৭.৭০, শিলিগুড়ি, ১২৫.৬০, বানারহাটে ২৯০ মিলিমিটার।
জলঢাকা নদী সংলগ্ন এন এইচ ৩১ নম্বর এবং তিস্তা নদীর দমোহনি থেকে বাংলাদেশ সীমান্ত পর্যন্ত অসুরক্ষিত এলাকায় জারী করা হয়েছে লাল বিপদ সংকেত।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read