Select Language

[gtranslate]
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

পুরাতন মালদায় পানীয় জল চুরি,মাথায় হাত পৌরসভার ।

আর্সেনিক মুক্ত পানীয় জল দেদার চুরি হচ্ছে। এদিকে পানীয় জল সংকট দেখা দিয়েছে শহরের একাংশে। পানীয় জলের পাইপ অবৈধ ভাবে ফাটিয়ে মটর বসিয়ে জল চুরি যাচ্ছে। এমন অভিযোগ জমা পড়েছে পুরাতন মালদহ পুর কতৃপক্ষের কাছে।

অভিযোগ পেয়েই সরজমিনে বিষয়টি খতিয়ে দেখতে বিশেষ নজরদারি শুরু করেছে পুরাতন মালদহ পুরসভা। এমনকি অভিযুক্তদের অবৈধভাবে জল সংগ্রহ করার প্রমাণ পেলে পুরোপুরি সে সমস্ত বাড়িগুলিতে পরিশ্রুত পানীয় জলপরিসেবা বন্ধ করে দেওয়ার নির্দেশ জারি করেছেন পুরসভার চেয়ারম্যান। শুধু তাই নয় তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থাও গ্রহণ করা হবে। আর্সেনিকমুক্ত পরিশ্রুত পানীয় জল চুরির ঘটনায় রীতিমতো তোলপাড় পুরাতন মালদহ শহর। যদিও ইতিমধ্যে পুরসভার পক্ষ থেকে শুরু হয়েছে নিয়মিত নজরদারি। সাধারণ মানুষ পানীয় জলের পরিষেবা যাতে বিঘ্ন না ঘটে সে বিষয়গুলি খতিয়ে দেখছেন পুরসভার কর্মীরা।


মালদহের পুরাতন মালদহ পুরসভা এলাকায় আর্সেনিক মুক্ত পরিশ্রুত পানীয় জলপরিসেবা প্রতিটি প্রান্তে পৌঁছে দেয়া হয়েছে। পুরসভার পক্ষ থেকে শহরের কুড়িটি ওয়ার্ডে প্রতিটি বাড়িতে বাড়িতে পরিশ্রুত পানীয় জল সংযোগ করা হয়েছে। পানীয় জল সংগ্রহ করতে শহরের বাসিন্দাদের অন্যত্র যেতে হচ্ছে না। সরাসরি বাড়িতেই পৌঁছে যাচ্ছে জল। তবে পুরসভার বেশ কয়েকটি ওয়ার্ড এলাকায় কিছু অসাধক মানুষ পরিশ্রুত পানীয় জলের পাইপলাইন ফুটো করে বেআইনিভাবে জল সংগ্রহ করে নিচ্ছেন বলে অভিযোগ। এতে অনেক এলাকাতেই সঠিকভাবে পরিশ্রুত পানীয় জল পরিসেবা পৌঁছাচ্ছে না। পানীয় জল সংকট দেখার দিচ্ছে বিভিন্ন এলাকায়।

দীর্ঘদিন ধরে এমন ঘটনা হয়ে আসছে বলে অভিযোগ এলাকার বাসিন্দাদের। গত কয়েকদিন আগেই শহরের কিছু মানুষ হাতেনাতে এক ব্যক্তিকে ধরে ফেলেন বেআইনিভাবে জল সংগ্রহ করার সময়। এই নিয়ে তোলপাড় হয়েছিল গোটা এলাকা। বিষয়টি প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসেছে পুরাতন মালদহ পুরসভা। পুরসভার পক্ষ থেকে ইতিমধ্যে সতর্ক করা হয়েছে সকলকে। যদি কোথাও বেআইনিভাবে কেউ জল সংগ্রহ করে থাকে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। পাশাপাশি যে ব্যক্তি পাইপ লাইন ফুটো বা মোটর লাগানোর কাজের সাহায্য করবেন তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিবে পুরসভা। হাতেনাতে প্রমাণ মিললে অভিযুক্তের বাড়ির পানীয় জল পরিষেবা সংযোগ কেটে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে পুরসভার পক্ষ থেকে।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read