Select Language

[gtranslate]
২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

দ্বায়িত্বপ্রাপ্ত নতুন প্রধান শিক্ষিকাকে বিদ্যালয়ে ঢুকতে দিলো না অভিভাবকেরা।

বিদ্যালয়ের প্রধানের দ্বায়িত্ব পেয়ে কাজে যোগ দিতে এসে হেনস্থার শিকার হলেন এক প্রধান শিক্ষিকা। তাঁকে বিদ্যালয়ে ঢুকতে বাঁধা দেয় অভিভাবকেরা। এমন কি ঘিরে ধরে বিক্ষোভ দেখানো হয়। ঘটনাটা পূর্ব মেদিনীপুর জেলার তমলুক থানার হোগলা গ্রামে অবস্থিত কৃষ্ণগঞ্জ প্রাথমিক স্কুলের।


বৃহস্পতিবার কৃষ্ণগঞ্জ প্রাথমিক স্কুলে প্রধান শিক্ষকের পদে যোগ দিতে আসেন শ্যামলী গুড়িয়া বেরা।অভিযোগ তখন অভিভাবকেরা ওই প্রধান শিক্ষিকাকে স্কুলে ঢুকতে বাধা দেয় স্কুলের গেটে তালা লাগিয়ে বিক্ষোভ দেখায়। তাদের অভিযোগ স্কুলে দায়িত্বে থাকা শিক্ষিকাকেই এই স্কুলে প্রধান শিক্ষিকা করতে হবে। পরে তারা এই দাবি নিয়ে তমলুক গ্রামীণ চক্রের অবর বিদ্যালয়ের পরিদর্শক কার্যালয় এস আইয়ের কাছে লিখিত ভাবে জানান।


স্কুলে যোগ দিতে আসা প্রধান শিক্ষিকা শ্যামলী গুড়িয়া বেরা জানান আজ আমি স্কুলে ঢোকার সময় ওই অভিভাবকেরা ঢুকতে বাধা দেয়, তাই আমি স্কুলের বাইরে আছি, বিষয়টি এস আইকে জানিয়েছি।

কৃষ্ণগঞ্জ স্কুলের ভারপ্রাপ্ত শিক্ষিকা নীলিমা জানা জানান এই স্কুলে তিনি দীর্ঘদিন থাকার কারণে ছাত্রছাত্রী ও অভিভাবকদের সঙ্গে যে সম্পর্ক তৈরি হয়েছে তাই তিনি এখানে থাকতে চান,এবং শিক্ষিকার বর্তমান স্কুল থেকে বাড়ির যে দূরত্ব তার তুলনায় নতুন যে স্কুল তাঁকে পাঠানো হয়েছে সেখানকার দূরত্ব অনেকটাই বেশি ফলে এই স্কুলে থাকলে অনেকটাই সুবিধা হবে।প্রসঙ্গত নীলিমা দেবীকে বাড়ধুরপা স্কুলে বদলী করা হয়েছে

স্কুলের ছাত্র-ছাত্রীরা জানান শিক্ষিকা নীলিমা জানা অনেক ভালোভাবেই পড়াশোনা করেন এবং ভালোবাসেন তাই এই স্কুল থেকে যেতে দেবে না ছাত্রছাত্রীরা।

তমলুক গ্রামীণ চক্রের অবর বিদ্যালয়ের পরিদর্শক কার্যালয় এস আইয়ের অরুনাভা হাজরা জানান বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ডি আই এবং চেয়ারম্যানের কাছে জানানো হয়েছে।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read