Select Language

[gtranslate]
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

চারদিনের ভারতীয় সোসাইটি অফ নেফ্রোলজির 53 তম বার্ষিক সম্মেলন।

ইন্দ্রজিৎ আইচ :- ISNCON 2023, দেশের অন্যতম বৃহত্তম মেডিকেল কনফারেন্স, ITC রয়্যাল বেঙ্গল, কলকাতায় চারদিনের কনক্লেভের মাধ্যমে তার 53তম সন্মেলন আজ থেকে শুরু হলো কলকাতার বাইপাস এর আই টি সি রয়েল বেঙ্গল হোটেলে । বিশ্বব্যাপী বিশেষজ্ঞ, গবেষক এবং অনুশীলনকারীদের একত্রিত করে এই যুগান্তকারী সম্মেলনের উদ্বোধন করেন সম্মানিত প্রধান অতিথি পদ্মশ্রী ডঃ সংঘমিত্রা বন্দোপাধ্যায়, ভারতীয় পরিসংখ্যান ইনস্টিটিউটের পরিচালক এবং সম্মানিত অতিথি, ড. সিদ্ধার্থ নিয়োগী, ডিএইচএস, সরকার পশ্চিমবঙ্গের, বিশেষ অতিথি, বাইচুং ভুটিয়া, ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক ড. সঞ্জীব গুলাটি, সভাপতি আইএসএন, ড. এইচ.এস. খুলি, প্রেসিডেন্ট-নির্বাচিত আইএসএন, ড. এস.বি. বানসাল, সেক্রেটারি ISN, ডাঃ এ.আর দত্ত, চেয়ারম্যান সাংগঠনিক কমিটি ISNCON 2023, ডঃ অর্ঘ্য মজুমদার, সহ-সাংগঠনিক চেয়ারম্যান ISNCON23 এবং ডাঃ সৌভিক সুরাল, সাংগঠনিক সম্পাদক ISNCON23।


14-17 ডিসেম্বর, 2023 থেকে অনুষ্ঠিত বার্ষিক সম্মেলনটি ভারত জুড়ে এবং সারা বিশ্ব থেকে 2000 জনেরও বেশি নেফ্রোলজিস্ট, পোস্ট-গ্রাজুয়েট এবং মেডিকেল অনুশীলনকারীদের একত্রিত করে।
এই বছরের ISNCON সম্মেলনটি 10টি বিভিন্ন দেশের শিক্ষাবিদদের অংশগ্রহণের সাথে দেশের বৃহত্তম চিকিৎসা সমাবেশগুলির মধ্যে একটি। এই ইভেন্টটিতে ছয়টি অভূতপূর্ব হ্যান্ডস-অন ওয়ার্কশপ রয়েছে, যা জেনেটিক্স এবং হিস্টোপ্যাথলজির মতো মৌলিক ধারণা থেকে শুরু করে হস্তক্ষেপ এবং ক্রিটিক্যাল কেয়ার নেফ্রোলজিতে অত্যাধুনিক বিকাশ পর্যন্ত বিষয়গুলির একটি বিস্তৃত বর্ণালীকে কভার করে। গবেষণা পদ্ধতি এবং বৈজ্ঞানিক লেখার উপর একটি কর্মশালাও রয়েছে, যার সমন্বয়ে অধ্যাপক এন গোপালকৃষ্ণান এবং ড. বিবেক কুমার, যা ছাত্র এবং তরুণ নেফ্রোলজিস্টদের দেশীয় গবেষণা করতে উত্সাহিত করবে৷

গেস্ট ফ্যাকাল্টিতে বারোজন আন্তর্জাতিক বিশেষজ্ঞ রয়েছেন, যার মধ্যে আছেন ইন্টারন্যাশনাল সোসাইটি অফ নেফ্রোলজির প্রেসিডেন্ট অধ্যাপক নাঙ্গাকু, আমেরিকান সোসাইটি অফ নেফ্রোলজির প্রেসিডেন্ট প্রফেসর মিশেল জোসেফসন, ইউকে রেনাল অ্যাসোসিয়েশনের প্রাক্তন প্রেসিডেন্ট প্রফেসর গ্রাহাম লিপকিন এবং ডাঃ অমিত গর্গ, কানাডিয়ান সোসাইটি অফ নেফ্রোলজির প্রাক্তন সভাপতি, ডাঃ ডরি সেগেভ, ইউএসএ, ডাঃ জর্জ বাক্রিস, ইউএসএ, ডাঃ অজয় শর্মা, কানাডা, ডাঃ ক্যামিল কোটন, ইউএসএ এবং ডাঃ সন্দীপ মিত্র, যুক্তরাজ্য থেকে।
কলকাতার আইটিসি রয়্যাল বেঙ্গল-এ অনুষ্ঠিত এই সম্মেলন নেফ্রোলজির ক্ষেত্রে জ্ঞান বিনিময় এবং সহযোগিতার জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করে। অংশগ্রহণকারীরা মেডিকেল কাউন্সিল ক্রেডিট পয়েন্টের 19 ঘন্টা উপার্জন করছে, এই ধরনের একটি ইভেন্টের জন্য একটি বিরল অর্জন।

ISNCON 2023 বিশ্বব্যাপী, বিশেষ করে প্রাকৃতিক দুর্যোগ এবং মহামারীর সময় কিডনি রোগীদের মুখোমুখি হওয়া চ্যালেঞ্জ মোকাবেলা করছে। সম্মেলনটি সংকটের সময় ডায়াগনস্টিক পরিষেবা, চিকিত্সা এবং যত্ন অ্যাক্সেসে বাধাগুলি হ্রাস করার কৌশলগুলি অন্বেষণ করছে। অধিকন্তু, এটি তৃণমূল পর্যায়ে দীর্ঘস্থায়ী কিডনি রোগ মোকাবেলায় এবং প্রত্যন্ত অঞ্চলের রোগীদের কাছে বৈজ্ঞানিক অগ্রগতি পৌঁছানো নিশ্চিত করতে নেফ্রোলজিস্টদের গুরুত্বপূর্ণ ভূমিকার উপর জোর দিচ্ছে।

ISNCON 2023-এর সাফল্য নেফ্রোলজির অগ্রগতি এবং গুরুতর স্বাস্থ্যসেবা চ্যালেঞ্জ মোকাবেলায় ইন্ডিয়ান সোসাইটি অফ নেফ্রোলজির তাত্পর্যকে তুলে ধরেছে। ইন্ডিয়ান সোসাইটি অফ নেফ্রোলজি আগামী বছরগুলিতে এই ক্ষেত্রে ভাল কাজ চালিয়ে যাওয়ার চেষ্টা করে।
ISNCON সম্পর্কে

দ্য ইন্ডিয়ান সোসাইটি অফ নেফ্রোলজি কনফারেন্স (ISNCON) হল একটি বার্ষিক ইভেন্ট যা জ্ঞান ভাগ করে নেওয়ার, সহযোগিতাকে উৎসাহিত করা এবং রেনাল মেডিসিনের সীমানাকে এগিয়ে নেওয়ার জন্য একটি প্ল্যাটফর্ম হিসাবে কাজ করে। সমৃদ্ধ ইতিহাসের সাথে, ISNCON সারা বিশ্ব থেকে বিশেষজ্ঞ, গবেষক এবং অনুশীলনকারীদের একত্রিত করে রেনাল যত্নের অগ্রগতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read