Select Language

[gtranslate]
৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সিকে বিড়লা হাসপাতালের 54 বছর উদযাপন ।

ইন্দ্রজিৎ আইচ :- কলকাতা মেডিকেল রিসার্চ ইনস্টিটিউট (সিএমআরআই), সিকে বিরলা হাসপাতালের অংশ, কলকাতায় উদ্ভাবনী স্বাস্থ্যসেবার 54 বছর উদযাপন করছে। পাঁচ দশকেরও বেশি সময় ধরে, CMRI একটি বিশ্বস্ত স্বাস্থ্যসেবা প্রদানকারী হিসাবে তার অবস্থানকে সুসংহত করে ক্লিনিক্যাল শ্রেষ্ঠত্ব, নৈতিক আচরণ এবং রোগীকেন্দ্রিকতার নীতিগুলিকে ধারাবাহিকভাবে সমর্থন করেছে। অতুলনীয় রোগীর সেবা এবং ক্লিনিকাল শ্রেষ্ঠত্বের প্রতিশ্রুতি অর্থোপেডিকস, পালমোনোলজি, ইন্টারভেনশনাল রেডিওলজি এবং নিউরোলজি সহ বিভিন্ন বিশেষত্বে অগ্রগতি চালিত করেছে।
শ্রেষ্ঠত্বের যাত্রা অব্যাহত রেখে, CMRI তার সম্মিলিত কৃতিত্বের জন্য অত্যন্ত গর্ববোধ করে এবং এই আন্তর্জাতিক স্বীকৃতিকে জ্বালানি হিসেবে ব্যবহার করে আরও এগিয়ে যাওয়ার জন্য। এই কৃতিত্বটি CMRI-এর অটল প্রতিশ্রুতির সাক্ষ্য হিসাবে দাঁড়িয়েছে শীর্ষস্থানীয় স্বাস্থ্যসেবা প্রদান এবং চিকিৎসা দক্ষতার সীমানা শুধু পূর্ব ভারতেই নয় বরং বাংলাদেশ, নেপাল, ভুটানের মতো সীমানা জুড়ে কয়েক দশক ধরে। CMRI, ভবিষ্যত, আধুনিক, এবং প্রযুক্তিগতভাবে উন্নত স্বাস্থ্যসেবার প্রতীক হিসাবে দাঁড়িয়েছে, যা রূপান্তরের জন্য নিবেদিত
সহানুভূতিশীল যত্ন এবং কাটিয়া প্রান্ত অগ্রগতি মাধ্যমে জীবন.
সিএমআরআই-এর সূচনার স্মৃতিচারণগুলি এমন রোগীদের উপর একটি স্পটলাইট আলোকিত করেছে যারা জটিল চিকিৎসায় জয়লাভ করেছে, সিএমআরআই-এর বিশিষ্ট মেডিকেল টিম এবং এর ভবিষ্যত অত্যাধুনিক চিকিৎসা পরিকাঠামোর অবিচ্ছেদ্য ভূমিকার উপর জোর দিয়েছে।

একটি প্রেস কনফারেন্সে, রোগীরা কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং জীবনের ভঙ্গুরতা, CMRI-এর সহানুভূতিশীল যত্ন এবং চিকিৎসা শ্রেষ্ঠত্বের প্রতি অটল অঙ্গীকারের সাথে ঘনিষ্ঠ মুখোমুখি হওয়ার পরে একটি নতুন অস্তিত্ব গ্রহণ করেন। অর্থোপেডিকস, পালমোনোলজি, ইন্টারভেনশনাল রেডিওলজি, নিউরোলজির মতো বিভাগে রূপান্তরমূলক প্রযুক্তির উপর হাসপাতালের ফোকাস ভবিষ্যতের স্বাস্থ্যসেবার একটি আলোকবর্তিকা হিসাবে এর অবস্থানকে উন্নত করেছে।

সিএমআরআই-এর নার্সিং ইউনিট ব্যতিক্রমী স্বাস্থ্যসেবার একটি প্যারাগন হিসাবে দাঁড়িয়েছে, যেখানে দক্ষতা সহানুভূতির সাথে অবিচ্ছিন্নভাবে জড়িত। তাদের অক্লান্ত পরিশ্রম নিরাময়ের একটি আশ্রয়স্থল তৈরি করে, যেখানে প্রতিটি রোগীকে কেবল দেখাশোনা করা হয় না, তবে অতুলনীয় ভক্তি এবং উষ্ণতার সাথে যত্ন নেওয়া হয়।
সিএমআরআই-এর বিশিষ্ট চিকিৎসক, ডাঃ রাজা ধর, (এইচওডি এবং পরিচালক, পালমোনোলজি); ডাঃ রাকেশ রাজপুত (এইচওডি এবং পরিচালক, অর্থোপেডিকস); ডাঃ অনুপম গোলশ (কনসালটেন্ট – প্লাস্টিক রিকনস্ট্রাকটিভ সার্জারি); ডাঃ অজয় আগরওয়াল (কনসালটেন্ট – নিউরোসার্জারি); ডাঃ দীপ দাস (কনসালটেন্ট- নিউরোলজি); ডাঃ এনভিকে মোহন (কনসালটেন্ট-ইএনটি); ডঃ আভিক ভট্টাচার্য (ইন্টারভেনশনাল রেডিওলজির এইচওডি) এবং ডাঃ শ্যাম কৃষ্ণান (কনসালটেন্ট – পালমোনোলজি); অগ্রগামী অগ্রগতিতে সহায়ক হয়েছে।

জনাব সোমব্রত রায়, সিএমআরআই, সিকে বিড়লা হাসপাতালের ইউনিট হেড, সুস্থতার ক্ষেত্রে তাদের ব্যতিক্রমী অবদানের জন্য সমগ্র দলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি CMRI এর উপর জোর দেন
ভবিষ্যত পদ্ধতি এবং অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে ক্লিনিকাল শ্রেষ্ঠত্বকে এগিয়ে নেওয়ার প্রতিশ্রুতি, একটি ইতিবাচক প্রভাব তৈরি করে।

তিনি বিশদভাবে বলেন, “আমাদের রূপান্তরমূলক প্রক্রিয়াগুলির সাধনায়, আমাদের অবিচল উত্সর্গ আমাদের প্রধান উদ্দেশ্য হিসাবে রোগীর অভিজ্ঞতা বাড়ানোর মধ্যে নিহিত। আমরা ক্লিনিকাল উৎকর্ষে নিজেদের নিমজ্জিত করি, প্রতিটি সন্ধিক্ষণে সন্তুষ্টি এবং সুবিধা নিশ্চিত করা। CMRI-এর প্রতিশ্রুতি প্রসারিত, সক্রিয়ভাবে অংশীদারিত্বের জন্য। জাতীয় এবং আন্তর্জাতিক ফোরামে। সাফল্যের গল্পগুলি আমাদের উন্নত সুযোগ-সুবিধাগুলির দক্ষতার সাথে প্রতিধ্বনিত করে, যা আমাদেরকে প্রচলিত সীমানা ছাড়িয়ে ডায়াগনস্টিক এবং চিকিত্সার ক্ষমতাকে প্রসারিত করতে চালিত করে। এটি একটি রোগী-কেন্দ্রিক পদ্ধতির উপর আমাদের স্থায়ী ফোকাসকে জোর দেয়, যা শ্রেষ্ঠত্বের প্রতি আমাদের অটল প্রতিশ্রুতি প্রদর্শন করে। স্বাস্থ্যসেবা।”

CMRI সম্পর্কে
সিকে বিড়লা হাসপাতাল দ্বারা 54 তম বছর এবং তার পরেও পরিচালিত দুটি বিশ্বমানের চিকিৎসা ও গবেষণা সুবিধাগুলির মধ্যে একটি, কলকাতা মেডিকেল রিসার্চ ইনস্টিটিউট (সিএমআরআই) হল কলকাতায় 1969 সালে প্রতিষ্ঠিত একটি বহু-বিশেষ হাসপাতাল। এই 440-শয্যা বিশিষ্ট হাসপাতালটি সমাজের সকল অংশের জন্য সর্বোত্তম-শ্রেণির চিকিৎসার মান প্রদানের লক্ষ্যে পরিচালিত হয়।

এটি রয়্যাল কলেজ অফ জেনারেল প্র্যাকটিশনারস (RCGP) কোর্স পরিচালনা করার জন্য প্রথম ভারতীয় প্রতিষ্ঠান। ন্যাশনাল ডেভেলপমেন্ট বোর্ড, ভারত সরকারের DNB কোর্সের জন্য স্বীকৃত, ইনস্টিটিউটটি একটি ইন-হাউস নার্সদের প্রশিক্ষণ স্কুল পরিচালনা করে যা পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিল দ্বারা স্বীকৃত। সিএমআরআই-এর ডাক্তাররা 250,000টিরও বেশি অস্ত্রোপচার করেছেন এবং 5 মিলিয়নেরও বেশি বহিরাগত রোগী এবং 500,000 রোগীদের সেবা করেছেন। 10,000 এরও বেশি আন্তর্জাতিক রোগী এই সুবিধাটিতে চিকিত্সা পেয়েছেন। সিএমআরআই আইটিইউ, সিসিইউ এবং নিউরো-আইটিইউ-এর মাধ্যমে আপ-টু-ডেট যত্ন প্রদান করে, বিশেষজ্ঞদের একটি উচ্চ যোগ্য দল নিয়ে।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read