Select Language

[gtranslate]
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

বিদ্যাসাগর গ্রন্থাগার ও গবেষনাকেন্দ্রের প্রতিষ্ঠা দিবস।

আজ মেচেদা ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর মেমোরিয়াল ট্রাস্টের ২০ তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে বিদ্যাসাগর স্মৃতি ভবনে দাতা ও শুভানুধ্যায়ীদের এক মনোজ্ঞ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন, ট্রাস্ট সদস্য গনেন রায়। সভায় উপস্থিত ছিলেন ট্রাস্টের সম্পাদক মানব বেরা, ডাঃ বিশ্বনাথ পড়িয়া, অধ্যাপিকা অনুরূপা দাস,দিলীপ মাইতি প্রমুখ।
প্রসঙ্গত উল্লেখ্য,প্রবাদপ্রতিম বিপ্লবী বিমল দাসগুপ্ত,স্বাধীনতা সংগ্রামী গোপীনন্দন গোস্বামী, শিক্ষাবিদ ডঃ সুশীলা মন্ডলের পরিকল্পনায় অবিভক্ত মেদিনীপুর জেলার গর্ব বিদ্যাসাগরের নামাঙ্কিত এই প্রতিষ্ঠানটি গড়ে উঠে। ২০০৪ সালের ২৯ ফেব্রুয়ারী বিদ্যাসাগর স্মৃতি ভবনের দ্বারোদঘাটন করেন বিশিষ্ট বিজ্ঞানী ডঃ সুশীল কুমার মুখোপাধ্যায়। গ্রন্থাগার প্রতিষ্ঠার পর থেকেই ট্রাস্ট বিদ্যাসাগর,রামমোহন সহ সমস্ত মনীষীদের জীবনীচর্চা সহ দুঃস্থ ছাত্র-ছাত্রীদের পাঠ্যপুস্তক ও পাঠ্যসামগ্রী বিতরন প্রভৃতি নানা সামাজিক কর্মসূচি রূপায়ন করে থাকেন।
ট্রাস্ট সম্পাদক মানব বেরা বলেন ,আমাদের এই প্রতিষ্ঠান 80G সরকারী স্বীকৃতি পেয়েছে। এই প্রতিষ্ঠানে সমস্ত রকম অনুদানের উপর ট্যাক্স মকুব হয়। উনি সবাইকে এই প্রতিষ্ঠানের উন্নয়নের জন্য সাহায্য দেওয়ার আহ্বান জানান।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read