Select Language

[gtranslate]
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

অধিকারীরা পারেনি,চেয়ারে বসেই সমাধান করলো সুপ্রকাশ।

পৌর প্রধানের চেয়ারে বসেই কাঁথির মানুষের দীর্ঘ বছরের সমস্যা সমাধান করলেন কাঁথি পৌরসভার পৌর প্রধান সুপ্রকাশ গিরি।এতোদিন কাঁথির নিজস্ব কোন সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট ছিলো না।ফলে শহরের বর্জ্য পদার্থ দিঘা নন্দকুমার ১১৬ বি জাতীয় সড়ক এর গায়ে বনমালীপুর এর কাছে একটি বে আইনী অর্থ লগ্নী সংস্থার জমিতে ফেলে আসা হোত। তার ফলে বেশ কিছু নোংরা বাতাসে উড়ে এসে জাতীয় সড়কের উপরে পড়তো। শুধু তাই নয় রাস্তা দিয়ে গেলে দুর্গন্ধে মানুষ থাকতে পারত না। এছাড়াও পার্শ্ববর্তী এলাকার মানুষজনের অসুবিধা হতো।সেই সমস্যার এবার সমাধান করলেন সুপ্রকাশ গিরি।

বনমালীপুর এলাকার বাসিন্দা, কাঁথির শহরবাসী ও পর্যটকদের দাবি ছিল আবর্জনা স্তূপের ধাপা অন্যত্র সরিয়ে নেওয়ার জন্য। শুভেন্দু অধিকারীরা কাঁথি পৌরসভায় ক্ষমতাসীন থাকাকালীন এই দাবি উঠেছিলো।এবং সেই দাবিনপুরন না হওয়ায় ক্ষোভ বাড়ছিলো।এবার সেই ক্ষোভ নিরসন হবে বলে দাবি করলেন পৌর প্রধান সুপ্রকাশ গিরি।

সুপ্রকাশ গিরি বলেন এতদিন কাঁথি পৌরসভার কোন ধাপা ছিল না। এবার শৌলার কাছে প্রায় ১৪ একর জমির উপর ধাপা গড়ে উঠবে। এই জায়গায় সলিড ওয়েস্ট ম্যানেজমেন্টের মেশিন বসানো হবে। এই আবর্জনা থেকে জৈব সার সহ একাধিক বস্তু প্রস্তুত হবে। যা জীবন জীবিকার পরিপন্থী হয়ে উঠবে। শহরবাসীকে দূষণ যন্ত্রণা থেকে মুক্তি দিতে পারবেন বলে তিনি খুশি। খুব শীঘ্রই কাঁথি শহরবাসী সহ এই যন্ত্রনার শিকার সকল মানুষকে নির্মল শহর উপহার দিতে পারবেন বলেও তিনি জানান। এই খবর জানাজানি হতেই শহরবাসী স্বস্তির নিঃশ্বাস ফেলছেন। সুপ্রকাশ বাবুকে অভিনন্দন জানিয়েছেন বহু শহরবাসী।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read