Select Language

[gtranslate]
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

গরু ও কয়লা পাচার কাণ্ডে অভিযুক্ত বিনয় মিশ্রর বিরুদ্ধে এ বার কড়া পদক্ষেপ সিবিআইয়ের – News18 Bangla

#কলকাতা: কয়লা ও গরু পাচারে অভিযুক্ত বিনয় মিশ্রের বিরুদ্ধে এবার আরও কড়া পদক্ষেপ নেওয়ার ভাবনা সিবিআইয়ের। সব ইন্টারপোলের সঙ্গে যোগাযোগ রাখছেন তদন্তকারীরা। এর আগে বিনয়ের ভাই বিকাশ মিশ্রকে গ্রেফতার করেছিল সিবিআই। এ বার বিনয়ের নাগাল পেতে মরিয়া সিবিআই!

সিবিআই সূত্রে খবর, গরু ও কয়লা পাচারকাণ্ডে অভিযুক্ত বিনয় মিশ্র দক্ষিণ প্রশান্ত মহাসাগরের বুকে, দ্বিপরাষ্ট্র ভানুয়াতুর নাগরিকত্ব নিয়েছেন। ফলে তাঁকে এদেশে ফিরিয়ে কড়া ব্যবস্থা নিতে তৎপর সিবিআই। সম্প্রতি বিনয় মিশ্রর সম্পত্তি বাজেয়াপ্ত করার পদ্ধতি শুরু করতে চলেছেন সিবিআই আধিকারিকরা। আসানসোল সিবিআই বিশেষ আদালত ফেরার ঘোষণা করে বিনয় মিশ্রকে। বিনয়কে ফেরার ঘোষণা করে বিভিন্ন সংবাদ পত্রে বিজ্ঞপ্তি জারি সিবিআই। আদালত সূত্রে খবর, আগামী ২০ জুনের মধ্যে বিনয় মিশ্রকে আদালতে হাজির হওয়ার শেষ সুযোগ দেওয়া হয়েছে। প্রাক্তন যুব তৃণমূল নেতা বিনয় মিশ্রকে এর আগে গরু পাচারকাণ্ডে হুলিয়া জারি করা হয়েছিল। এবার কয়লা পাচারকাণ্ডেও তাঁর বিরুদ্ধে আসানসোল সিবিআই বিশেষ আদালত থেকে হুলিয়া জারি করা হয়েছে।

আরও পড়ুন-আজও কালবৈশাখীর পূর্বাভাস, ঝড়-বৃষ্টি চলবে আরও কতদিন ?

ইন্টারপোলকেও সতর্ক করা হয়েছে। ফলে বিনয় মিশ্রর উপর চাপ বাড়াতে সিবিআইয়ের এই বিশেষ কৌশল বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।সিবিআইয়ের দাবি, কয়লা ও গরু পাচারের লভ্যাংশেপ টাকা বিনয় ও  বিকাশ দুই ভাই প্রভাবশালীদের কাছে পৌঁছে দিতেন। এর আগে বিনয়ের ভাই বিকাশ মিশ্রকে সিবিআই কয়লা কাণ্ডে গ্রেফতার করেছিল। কিন্তু গ্রেপ্তারের পরও বিকাশ হাসপাতালে দীর্ঘ দিন থাকায় সিবিআইয়ের জেরা সমুখীন হয়নি। শেষ পর্যন্ত ফের তাঁকে আদালত পেশ করা হয়। বিকাশকে এরপর গরুপাচার কাণ্ডে অ্যারেস্ট করে সিবিআই। সিবিআই নিজাম প্যালেসে এনে জেরা করে।  এর আগে বিকাশ ইডি-র হাতে গ্রেফতার হয়েছিল।সিবিআইয়ের দাবি, বিকাশকে হেফাজতে পেলেও বিনয়কে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজনীয়। গরু ও কয়লা পাচারকাণ্ডে বিনয়কে জিজ্ঞাসাবাদ করে এই ঘটনার উৎস স্থলে পৌঁছানো যাবে।

Arpita Hazra

Published by:Uddalak B

First published:

Tags: Coal Scam

Source link

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read