Select Language

[gtranslate]
২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

তামাকজাত দ্রব্যের বিক্রির বন্ধের জন্য অভিযান চালালো জেলার স্বাস্থ্য  আধিকারা।

পূর্ব মেদিনীপুর জেলার রামনগর বিধানসভার রামনগর ২ ব্লকের দেপাল পঞ্চায়েত এলাকায়  উচ্চ বিদ্যালয়, প্রাথমিক বিদ্যালয় এবং বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে তামাকজাত দ্রব্য যেমন বিড়ি সিগারেট খৈনি গুড়াখু ইত্যাদি বিক্রয় নিষিদ্ধ। পার্শ্ববর্তী ১০০ মিটারের মধ্যে কোথাও বিক্রি বন্ধের অভিযান চালালেন নন্দীগ্রাম স্বাস্থ্য জেলার স্বাস্থ্য  আধিকার।
এই দিন নন্দীগ্রাম স্বাস্থ্য দপ্তরের সাস্থ আধিকারিক ডাঃ মহুয়া সামন্ত এর অভিযানে উপস্থিত ছিলেন রামনগর থানার অফিসার বৃন্দ, দেপাল পঞ্চায়েতের প্রধান গীতশ্রী মাইতি, উপপ্রধান উত্তম মাইতি, রামনগর -২ পঞ্চায়েত সমিতির সদস্য অনুপ কুমার মাইতি, রামনগর 2 সমষ্টি উন্নয়ন আধিকারিক অখিল মন্ডল, বি এম ও এইচ , সহ আরো অনেকে।
এই দিন বিদ্যালয়ের পার্শ্ববর্তী এলাকার দোকান গুলিতে স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে অভিযান করা হয়।, এই অভিযানে যে সমস্ত দোকানে তামাক জাতীয় দ্রব্য এর সন্ধান পাওয়া গেছে, সেই সমস্ত দোকানে ১০০ টাকা থেকে শুরু করে ২০০ টাকা পর্যন্ত জরিমান  করা হয়েছে। যদিও কোন দোকান সিল করা হয়নি। এটাও জানানো হয়েছে, পুনরায় যদি সেই সমস্ত দোকানে তামাক জাতীয় দ্রব্য পাওয়া যায়, মাল্টিপল হিসাবে ফাইন করা যেতে পারে এবং সিল করে দোকান বন্ধ করা হবে। এরকম  অভিযান ক্রমাগত চলবে আর যাতে বিদ্যালয়ের পার্শ্ববর্তী এলাকায় এবং ক্যাম্পাস গুলো তামাক বা নেশা যাতিয় দ্রব্য মুক্ত করা হবে।
এদিন উপস্থিত হয়ে নন্দীগ্রাম স্বাস্থ্য দপ্তরের ডক্টর মোহুয়া সামন্ত বলেন রামনগর -২ এটা আমাদের প্রথম অভিযান, আমরা সচেতনতার  প্রোগ্রাম আগেও করেছি,গত বছরও করেছি কিন্তু এইভাবে মুভমেন্ট এই প্রথম করছি। আমরা দুটো জায়গাতে মেনলি স্কোয়াড মুভমেন্ট করেছি। দেপাল বানেশ্বর চারুবালা হাইস্কুল এবং রামনগর কলেজ এর পার্শ্ববর্তী এলাকায়। আমরা যেহেতু প্রথমবার করছি সেই জন্য মিনিমাম ফাইন করেছি। কোন প্রকার মাল বাজেয়াপ্ত করিনি।, আগামী দিনে আমরা ধারাবাহিকভাবে  স্কোয়াড মুভমেন্ট করব। একই দোকানে যদি সেরকম হয় তাহলে কম্পাউন্ড হারে ফাইন বাড়বে।উপস্থিত হয়ে রামনগর -২ ব্লক  সমষ্টি উন্নয়ন  আধিকারিক অখিল মন্ডল বলেন স্বাস্থ্য দপ্তরের  এই উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছি।
উপস্থিত হয়ে রামনগর -২ পঞ্চায়েত সমিতির সদস্য অনুপ কুমার মাইতি বলেন

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read