Select Language

[gtranslate]
২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

লোনের কিস্তির টাকা আত্মসাৎ করেছে মনি শংকর, ঘটনা প্রকাশ্যে আসতেই বিক্ষোভ দেখালো গ্রাহকেরা

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক কেন্দ্রীয় সরকারের রাষ্ট্রায়ত্ত ব্যাংক। সেই ব্যাংকেই  চুক্তিভিত্তিতে কাজে নিয়োগ হয়েছিলেন মনি শংকর দাস। ব্যাংকের লোনের রিকভারি এজেন্ট হিসেবে নিয়োগ করা হয়েছিল তাকে। সাত আট বছর ধরে বিভিন্ন গ্রাহকের কাছ থেকে  লোনের কিস্তির টাকা নিয়ে আসত মনি শংকর। অভিযোগ টাকা নিয়ে আসার পরে ব্যাংকের জমা না দিয়ে ওই টাকা  আত্মসাৎ করেছে  মনি শংকর, ঘটনা প্রকাশ্যে আসতেই ব্যাংকে গিয়ে টাকা ফেরতের  দাবিতে বিক্ষোভ দেখালো গ্রাহকেরা।

ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার দাঁতন দুই ব্লকের ললাটে।

জানা যায় মনীশংকর পূর্ব মেদিনীপুর জেলার ভূপতিনগর থানার ঘুগবেরিয়া গ্রামের বাসিন্দা। বেসরকারি চুক্তিতে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের  লোনের রিকভারি এজেন্ট হিসেবে নিয়োগ করা হয়েছিল তাকে। এর সুযোগ নিয়ে এই কাণ্ড ঘটায় ওই ব্যক্তি। ব্যাংকে এসে বিক্ষোভ দেখাতে গিয়ে  গ্রাহকেরা বলেন আমাদের কাছ থেকে টাকা নিয়ে উনি ক্লিয়ারেন্স সার্টিফিকেট দেবেন বলে দেননি।বারবার দাবি করেও সার্টিফিকেট না পাওয়ায় সন্দেহ হয় ।

বিক্ষোভ দেখাতে এসে বলরাম জানা বলেন  আমি পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক থেকে লোন নিয়েছিলাম। টাকা শোধ করেছি। সেই টাকা তোদের  ক্লিয়ারেন্স দিবে বলে এখনো দেয়নি।আমদের ধারনা এই ঘটনায় ব্যাংকের আরো অনেকে জড়িত আছে।

এ প্রসঙ্গে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের সিনিয়ার  ম্যানেজার ঋষিকেশ সাউ জানান  বিষয়টি তদন্ত করে দেখা হবে।
গ্রাহকদের অভিযোগ আসার পর থেকেই আমরা তদন্ত করছি। মনিশংকর দাসকে  ডেকে পাঠানো হয়েছে তাকে বসিয়ে  ইনভেস্টিগেশন করা হবে।

যাকে ঘিরে এই অভিযোগ সেই মনি শংকর দাস অবশ্য কিছুই বলতে চান না।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read