Select Language

[gtranslate]
২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

দি সেন্ট্রাল গভর্নমেন্ট পেনশনার্স অ্যাসোসিয়েশনের সম্মেলন।

দ্বাদশতম দি সেন্ট্রাল গভমেন্ট পেনশনার্স অ্যাসোসিয়েশন পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি শাখার সম্মেলন হয় আজ রবিবার ৪ আগস্ট কাঁথি শহরের কে জি বসু ভবনে।বর্ষা,বাজ, মেঘকে উপেক্ষা করে কাঁথি মহকুমার বিভিন্ন প্রান্ত থেকে শতাধিক অবসরপ্রাপ্ত কর্মচারী প্রতিনিধি সম্মেলনে উপস্থিত হন।কাঁথি সংগঠনের সভাপতি ব্রজেন্দ্রনাথ বর্মন । মনের মধ্যে তারুণ্যের ছাপ এখনও। সকালে শহীদ বেদীতে মাল্যদান এবং সংগঠনের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের সূচনা হয় । কেজি বসুর ভবনের অডিটোরিয়াম হলে সম্মেলনের উদ্বোধন করেন সংগঠনের রাজ্য নেতৃত্ব ডেপুটি সার্কেল সেক্রেটারী উত্তম পাল, সম্মেলন কক্ষে সভাপতি মন্ডলী অনুমতি নিয়ে সম্পাদকীয় খসড়া প্রতিবেদন রাখেন শাখার সম্পাদক সুদর্শন মন্ডল। আয় ব্যয়ের হিসাব পেশ করেন কোষাধক্ষ্য  দুর্গাপদ কামিলা । সম্পাদকীয় প্রতিবেদনের উপর বক্তব্য রাখেন চারজন প্রতিনিধি ।
সভামঞ্চে কেন্দ্রীয় সরকারের জনবিরোধী বাজেটের বিরোধিতা করে শ্লোগান উঠে।বলা হয়  ডাক কর্মচারী সংগঠন করার অধিকার কেড়ে নিতে চাইছে কেন্দ্রীয় সরকার। বিক্রি করতে চায় রেল, বিমা।বার্ধক্যজনিত কারনে রোগে আক্রান্ত প্রবীন সহ নাগরিক। ওষুধের দাম বৃদ্ধির কারনে পেনশনের টাকা কুলোয় না চিকিৎসাতে।দ্রব্য মূল্য উর্দ্ধমুখী। সাধারণ মানুষ কে ১৭টি বিষয়ে ট্যাক্স দিতে হয়।
সম্মেলনের সাফল্য কামনা করে ভাতৃপ্রতিম সংগঠনের পক্ষ থেকে বক্তব্য রাখেন, অজিত রানা, মানস প্রধান,স্বপন রায়, দীপক প্রধান। সম্মেলন থেকে বিকাশ চন্দকে সভাপতি, দূ্র্গাপদ কামিলা সম্পাদক, ধনঞ্জয় রায়কে কোষাধ্যক্ষ নির্বাচিত করা হয়।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read