Select Language

[gtranslate]
২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

স্বাধীনতা দিবস পালন করলো গোবরডাঙ্গা নাবিক নাট্যম।

কেকা মিত্র :- গোবরডাঙ্গা নাবিক নাট্যম পালন করলো ৭৮ তম স্বাধীনতা দিবস। ১৯৭৭ থেকে ২০২৪ প্রতি বছর তারা এই দিনটি খুব গর্বের সঙ্গে পালন করে আসছে । এ বছরও তারা এক বিশাল উদ্দীপনায় স্বাধীনতার ৭৮ বছর পালন করলো। সকাল ৮:৩০ মিনিটে জাতীয় পতাকা উত্তোলন করেন এলাকার প্রাক্তন পৌরপ্রধান সুভাষ দত্ত । উপস্থিত ছিলেন দলের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও প্রতিষ্ঠাতা সদস্য সোমনাথ রাহা, প্রদীপ কুমার সাহা। এছাড়াও উপস্থিত ছিলেন দলের সভাপতি শ্রাবনী সাহা, শর্মিষ্ঠা সাধুখা, সম্পাদক অনিল কুমার মুখার্জী, অশোক বিশ্বাস, সুব্রত কর্মকার ও দলের নাট্য গুরু জীবন অধিকারী।

দলের শিশু কিশোর নাট্য কর্মশালার তরফে উপস্থিত ছিল ঋজু, রাজেশ, নীল, রনি, শ্রুতি, পাপিয়া, বর্ষা, ঋষিতা, ঈপ্সিতা, রুমকি ছাড়াও আরও অনেকে। পতাকা উত্তোলনের মাধ্যমে দিনটির শুভ সূচনার পর  সুভাষ দত্ত স্বাধীনতা দিবসের গুরুত্ব ব্যাখ্যা করেন। সোমনাথ রাহা এই দিনটির তাৎপর্য বিশ্লেষণ করেন । এরপর সকলে মিলে জাতীয় সঙ্গীত গাওয়া হয়। এলাকার অনেক গুণীজনেরা উপস্থিত হয়েছিলেন নাবিক নাট্যমের এই বিশেষ দিনে।
এরপর শুরু হয় সান্ধ্য কালীন এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। দলের সকলে মিলে এক সুন্দর সন্ধ্যা উদযাপন করে। শিশু কিশোর নাট্য কর্মশালার পাপিয়া, বর্ষা, নীল, শ্রুতি, ঈপ্সিতা, ঋষিতা, নাচে, গানে ও আবৃত্তিতে মাতিয়ে তোলে। দলের বর্তমান সহ সম্পাদিকা রাখী বিশ্বাস এক মনোজ্ঞ নৃত্য পরিবেশন করেন। নাট্য গুরু জীবন অধিকারী স্বাধীনতা দিবসের ওপর সংক্ষিপ্ত আলোচনা করেন। দলের সম্পাদক অনিল কুমার মুখার্জী সুন্দর বক্তব্য রাখেন। সভাপতি শ্রাবনী সাহা সকলকে উৎসাহ দেন এই বিশেষ দিনে যোগদানের জন্য। দলের প্রতিষ্ঠাতা সদস্য প্রদীপ কুমার সাহা সকলকে ধন্যবাদ জানান এই বিশেষ দিনে যোগদানের জন্য। দীর্ঘ সময়ের এই স্বাধীনতা দিবসের অনুষ্ঠান শেষ হয় জাতীয় সংগীতের মাধ্যমে। সামগ্রিক অনুষ্ঠান পরিচালনা করেন দলের  অভিনেতা অবিন দত্ত।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read