Select Language

[gtranslate]
২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

মহিলাদের  প্রতিবাদ সভা
” উই ওয়ান্ট জাস্টিস “

ইন্দ্রজিৎ আইচ :-  আর জি করে অভয়া কান্ডে চলছে দিকে দিকে প্রতিবাদ সভা। এই প্রতিবাদ শুধু বাংলায় নয়, সারা ভারতবর্ষ ছাড়িয়ে সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। ” মেয়েরা রাত দখল করো  ” গত ১৪ আগস্ট মধ্যরাতে বাগুইআটিতে নেতাজি মূর্তির সামনে ছিলো এই  প্রতিবাদ সভা ” মেয়েরা রাত দখল করো’ তেমনই গত রবিবার অর্থাৎ ১৮ ই আগস্ট রবিবার দ্বিতীয় দফায়  রাত ১১টায় ছিলো আর জি কর কাণ্ডে প্রতিবাদ সভা।
বাগুইআটিতে নেতাজি মূর্তির সামনে গত ১৯ এ আগস্ট  সোমবার রাত ১০টায় ছিলো রাখি উৎসব উপলক্ষে মানব বন্ধন উৎসব।
গর্জে উঠছে কলকাতা, গর্জে উঠছে রাজ্য,গর্জে উঠছে দেশ,গর্জে উঠছে সারা বিশ্ব। সংবাদের শিরোনামে কলকাতা। সংবাদের শিরোনামে আরজি কর হাসপাতাল ও মেডিক্যাল কলেজ।
প্রতিবাদে পিছিয়ে নেই বাগুইআটিও। এই রকমই এক প্রতিবাদ সভায় হাজার হাজার মহিলা উপস্থিত হয়ে ছিলেন। বাড়ির গৃহবধূ , স্কুল কলেজের ছাত্রী , বিভিন্ন কর্মে নিযুক্ত মহিলা থেকে নানা জগতের শিল্পী সংস্কৃতি জগতের সমাজ কর্মীরা।আরো বলা হচ্ছে এখানে কোনো রাজনৈতিক রঙ নয়,রাজনৈতিক শ্লোগান নয়,শুধু মেয়েদের কথা বলা হবে এই প্রতিবাদ সভায়।অনুরোধ করা হয়েছে বাগুইআটি সহ তৎসংলগ্ন এলাকার আবালবৃদ্ধবনিতাকে উপস্থিত থাকতে। এই প্রতিবাদ সভা চলবে। বাগুইআটি সাবওয়ে,নেতাজী মূর্তির  পাদদেশে। সকল মহিলাদের দাবী, কর্তব্যরত ঐ মহিলা চিকিৎসকের জন্য ন্যায্য বিচার ও বাগুইআটির রাত দখল। শুধু একরাত নয়,প্রতি রাত যেন সব মেয়েরা আতঙ্ক মুক্ত হয়ে থাকতে পারি।যেনো কোনো ছোটো বড় শক্তির কাছে পরাজিত না হতে হয়।
তাদের দাবি, তিলোত্তমা কলকাতার আর কোনো তিলোত্তমার সম্মান যেন লুট না হয়, প্রান যেন কোনো পশু কেড়ে নিতে না পারে । সবার মুখে একটাই স্লোগান এই মুহূর্তে
” উই ওয়ান্ট জাস্টিস “।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read