Select Language

[gtranslate]
২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

কৃষক কনভেনশন থেকে আন্দোলনের ডাক

চলতি বর্ষার বৃষ্টির জলে কোলাঘাট ব্লকের সিদ্ধা-১,খন্যাডিহি,বৃন্দাবনচক,পুলশিটা,সাগরবাড় গ্রাম পঞ্চায়েতের বেশ কয়েকটি গ্রামের গ্রামীণ রাস্তায় জল উঠে গিয়েছে। মাঠে প্রায় কোমর সমান জল। ফুলবাগানগুলিতেও জল উঠে গিয়েছে। অনেক পুকুরের বাঁধ জলে ডুবে গিয়েছে। সবচেয়ে ক্ষতিগ্রস্ত গ্রাম হল সিদ্ধা-এক গ্রাম পঞ্চায়েতের উত্তর জিঞাদা ও শ্রীধরবসান গ্রাম। বর্ষার পরই টোপা ড্রেনেজ খালের বরদাবাড় বাজার সংলগ্ন অংশ সংস্কার,জঁফুলি খালের অবশিষ্টাংশ সংস্কার,দেহাটি-গাজই-দেনান-খড়িচক-সোয়াদিঘী- টোপা প্রভৃতি খালগুলিতে জমে থাকা কচুরিপানা সহ সমস্ত রকম আবর্জনা অবিলম্বে পরিষ্কার দাবিতে আজ কৃষক সংগ্রাম পরিষদের পক্ষ থেকে উত্তর জিঞাদা হাইস্কুলে এক কৃষক কনভেনশন অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন শোভাময় গৌড়ী। কনভেনশনে মূল বক্তব্য রাখেন কৃষক সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক চন্দ্র নায়ক। সভা থেকে উপরোক্ত দাবিতে অক্টোবর মাসের প্রথম সপ্তাহে জেলা দপ্তর অভিযানের কর্মসূচি সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।
           নারায়নবাবু অভিযোগ করেন, দীর্ঘদিন ধরে কোলাঘাট ব্লকের এই বিস্তীর্ণ এলাকার জলনিকাশী সমস্যা তীব্রতর হলেও সেচ ও জেলা প্রশাসন কেউই কার্যত তেমন কোন পদক্ষেপ না নেওয়া কৃষকরা উপরোক্ত আন্দোলনে যেতে বাধ্য হচ্ছেন।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read