Select Language

[gtranslate]
২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

হলদিয়া আরবান কো-অপারেটিভ নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করলো তৃণমূল

এলাকার বিধায়ক ও সাংসদ বিজেপির তার পরেও সমবায় নির্বাচনে সব আসনেই জয়লাভ করলো শাসকদল তৃণমূল সমর্থীত প্রার্থীরা। খাতা খুলতে পারলো না বিজেপি ও সিপিএম। ফল প্রকাশের পর সবুজ আবিরে মেতে উঠলেন তৃণমূল নেতৃত্বরা।


রবিবার সকাল থেকে কড়া নিরাপত্তার মধ্যদিয়ে
হলদিয়া আরবান কো-অপারেটিভ নির্বাচন হয়। হলদিয়া ও সুতাহাটা জোনে মোট আসন ৮ টি।  আর সেই আটটি আসনেই জয়লাভ করে তৃণমূল কংগ্রেস।

বিজেপি মনোনীত প্রার্থী সুভাষ খাটুয়া বিজেপি সমর্থিত প্রার্থীরা আটটা আসনের মধ্যে চারটিতে মাত্র প্রার্থী  দিতে পেরেছে ।শাসকদলের চোখ রাঙানী, ও ভয় দেখানোর ফলে সব আসনে প্রার্থী দিতে পারেনি।

অপরদিকে এই সমবায়ের প্রার্থী তথা তমলুক সাংগঠনিক জেলা  তৃণমূলের প্রাক্তন সভাপতি  নেতা তুষার মন্ডল জানান, দীর্ঘদিন ধরে সুন্দর ভাবে আমরা সমবায়টি পরিচালনা করে আসছি।  ওরা প্রার্থী না পাওয়ায় আমাদের উপর মিথ্যা অভিযোগ তুলছে। এই জয় মা মাটি মানুষের সরকার মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের জয়। আগামীদিনে যাতে সমবায়ে উন্নয়ন ঘটে সেদিকে আমাদের সকলের নজর থাকবে।
তৃণমূল কংগ্রেসের সমর্থীত জয়ী প্রার্থীরা হলেন, অনুপ গুড়িয়া,দীপঙ্কর দাস,জয়দেব গায়েন,মোহনলাল দাস,এসকে হাসিবুর রহমান,স্মৃতিকনা পাইক, তুষারকান্তি মন্ডল ও চন্দন মন্ডল।

উলেখ্য হলদিয়া আরবান কো-অপারেটিভের হলদিয়া মহকুমায় মোট ৬টি জোন। যার মোট আসন ৩৩ টি। পূর্বেই চারটি জোনে নির্বাচন ছাড়াই প্রার্থীরা মনোনীত হয়েছেন।

হলদিয়া আরমান কো অপারেটিভ মোট ভোটার ৬ ৮০০ জন। মোট   ৩৩ জন নির্বাচিত হবে। তার মধ্যে ডাইরেক্টর হবে ১২ । মোট ছয়টি জোনে হল –  সুতাহাটা পঞ্চায়েত সমিতি এলাকায়  চারটি গ্রাম পঞ্চায়েত গুয়াবেড়িয়া, আশদতলিয়া, কুকড়াহাটি, এবং চৈতন্যপুর নিয়ে ১ নং জোন। দ্বিতীয় জোন দুর্গাচক তার মধ্যে হোড়খালি জয়নগর এবং হলদিয়া পৌরসভার ১ থেকে ১১ নম্বর ওয়ার্ড। তৃতীয়  জোন হলদিয়া পৌরসভার ১২ থেকে ২৯ নম্বর ওয়ার্ড।অর্থাৎ  হলদিয়া বিধানসভা এলাকায় মোট তিনটি জোন।উল্লেখ্য হলদিয়ার বিধায়ক তাপসী মন্ডল বিজেপির তমলুক সাংগঠনিক জেলার সভাপতি


 এছাড়া মহিষাদল বিধানসভা এলাকায় দুটি জোন রয়েছে। প্রথম জোন মহিষাদল ব্লকের ১১ টি অঞ্চলকে নিয়ে। আরেকটি হচ্ছে হলদিয়া  ব্লকে চারটি পঞ্চায়েত  দেউলপোতা , চকদ্বীপা, দেভোগ এবং বাড় উত্তর হিংলী।উল্লেখ্য মহিষাদলের বিধায়ক তৃনমূলের  তিলক চক্রবর্তী। হলদিয়া আরবান কো-অপারেটিভের সর্বশেষ জোন নন্দীগ্রাম। উল্লেখ্য নন্দীগ্রামের বিধায়ক বিজেপি নেতা তথা রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।হলদিয়া আরবান কো-অপারেটিভের পুরো নির্বাচনী এলাকা তমলুক লোকসভা কেন্দ্রের অন্তর্গত।এখানকার সাংসদ তথা প্রাক্তন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি বিজেপির টিকিটে জয়ী

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read