Select Language

[gtranslate]
৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

রাস্তার ক্ষতিগ্রস্ত অংশটি সংস্কারের দাবিতে গনস্বাক্ষর সম্বলিত  স্মারকলিপি প্রদান।

পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাট ব্লকের গুরুত্বপূর্ণ  সিদ্ধা যজ্ঞকুন্ডু থেকে বিষ্ণুবাড় পর্যন্ত অংশটি প্রায় দু বছর একেবারে যাতায়াতের অনুপযোগী হয়ে উঠেছে। দলমত নির্বিশেষে এলাকার মানুষকে নিয়ে গঠিত”সিদ্ধা-পীতপুর রাস্তা উন্নয়ন সংগ্রাম কমিটি”র নেতৃত্বে দীর্ঘ আন্দোলনের পরিপ্রেক্ষিতে জনসাধারণের   দাবীকে মান্যতা দিয়ে গত ২০১৯ সালে হলদিয়া উন্নয়ন পর্ষদ ৩ কোটি ৬৩ লক্ষ টাকা ব্যয়ে এই রাস্তাটি কংক্রিটের করেছিল।

কিন্তু বছর তিনেক যেতে না যেতেই রাস্তার ওই অংশটির বেশ কিছু এলাকা ভীষণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। রাস্তার ওই অংশটিতে বর্তমানে হেঁটে চলাই দূরহ হয়ে দাঁড়িয়েছে। এই অবস্থায় অবিলম্বে রাস্তার ক্ষতিগ্রস্ত অংশটি সংস্কারের দাবিতে সিদ্ধা-পীতপুর রাস্তা উন্নয়ন সংগ্রাম কমিটির পক্ষ থেকে আজ কোলাঘাট ব্লকের বিডিও অর্ঘ্য ঘোষের নিকট কয়েক’শ মানুষের গনস্বাক্ষর সম্বলিত একটি  স্মারকলিপি দেওয়া হয়।

ডেপুটেশনের প্রতিনিধি দলে ছিলেন ওই কমিটির সভাপতি তপন সাবুদ, যুগ্ম সম্পাদক নারায়ণ চন্দ্র নায়ক,সদস্য সমীর নায়ক প্রমুখ। বিডিও গণস্বাক্ষর সম্বলিত স্মারকলিপিটি হলদিয়া উন্নয়ন পর্ষদে পাঠানোর পাশাপাশি ওই দপ্তরের অ্যাডিশনাল এক্সিকিউটিভ অফিসারের সাথেও ফোনে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেন।

নারায়নবাবু বলেন,ব্লকের এই গুরুত্বপূর্ণ রাস্তাটি দিয়ে সিদ্ধা-১ ও ২ নম্বর অঞ্চলের পাশাপাশি পার্শ্ববর্তী পাঁশকুড়া ব্লকের কয়েকটি গ্রামেরও মানুষজন একদিকে ১৬ নম্বর জাতীয় সড়কের সিদ্ধা বাস স্টপ অন্যদিকে ঘাটাল-পাঁশকুড়া রাজ্য সড়কের পীতপুর স্টপেজে নিয়মিত যাতায়াত করেন। শুধু তাই নয়,রাস্তা পার্শ্ববর্তী সিদ্ধা ও গোপালনগর হাইস্কুল সহ বেশ কয়েকটি প্রাথমিক বিদ্যালয়েরও ছাত্র-ছাত্রীরা রাস্তাটি দিয়ে স্কুলে যাতায়াত করে। অথচ রাস্তাটি প্রায় দু বছর খুব খারাপ থাকার পরও কর্তৃপক্ষ সংস্কার না করায় আজকের এই ডেপুটেশন কর্মসূচি নেওয়া হয়েছে। এরপরও পুজোর পূর্বেই এ বিষয়ে কার্যকরী ব্যবস্থা গ্রহণ না করা হলে, ভুক্তভোগীরা বৃহত্তর আন্দোলনে নামতে বাধ্য হবে বলে নারায়ণবাবু জানান।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read