Select Language

[gtranslate]
২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

দিঘা, মন্দারমনিতে সহ পর্যটন ক্ষেত্রে  আসতে চলেছে সরকারি প্রশিক্ষণ প্রাপ্ত টুরিস্ট গাইড

ভ্রমণের সাথে টুরিস্ট গাইড কথাটি ওতোপ্রতোভাবে জড়িত।পূর্ব মেদিনীপুর জেলার সৈকত শহর দিঘা, মান্দারমনি, তাজপুর সহ পর্যটন ক্ষেত্রে সরকারি প্রশিক্ষণপ্রাপ্ত টুরিস্ট গাইড আসতে চলেছে। বেকার যুবকদের পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে সরকারিভাবে প্রশিক্ষণ দেওয়া হয়েছে টুরিস্ট গাইড হিসেবে। এর ফলে সৈকত শহর দিঘা, মান্দারমনি সহ বিভিন্ন পর্যটন এলাকায় বেড়াতে আসা পর্যটকদের এইসব টুরিস্ট গাইডরা গাইড করবেন ।

ট্যুরিস্ট গাইড পর্যটনের একটি অবিচ্ছেদ্য অংশ।এরা থাকার ফলে পর্যটকদের পর্যটন অভিজ্ঞতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এইভাবে তারা একটি গন্তব্যের শিল্প, ইতিহাস, এবং সংস্কৃতি সম্পর্কে বাস্তব তথ্য তুলে দরে এবং পর্যটকদের তাদের ভ্রমণের সময় একটি আনন্দদায়ক এবং সন্তোষজনক অভিজ্ঞতা প্রদান করে। একটি সমৃদ্ধ অভিজ্ঞতা প্রদানে ট্যুরিস্ট গাইডদের ভূমিকাকে স্বীকার করে, পশ্চিমবঙ্গ সরকারের পর্যটন বিভাগ পশ্চিমবঙ্গের ট্যুরিস্ট গাইডদের নির্বাচন, প্রশিক্ষণ এবং সার্টিফিকেশনের জন্য পশ্চিমবঙ্গ ট্যুরিস্ট গাইড সার্টিফিকেশন স্কিমে অনেক পড়ুয়াকে এবার প্রশিক্ষণ দিয়েছে।



সৈকত শহর দিঘা মান্দারমনি তাজপুর সহ উপকূলবর্তী এলাকায় টুরিস্ট গাইড হিসেবে ট্রেনিং প্রাপ্ত হয়েছেন অনেকেই। এবার থেকে তারাই পর্যটন এলাকা সহ উপকূলবর্তী এলাকার বিভিন্ন সৈকতে পর্যটকদের গাইড দেওয়ার জন্য নিয়োজিত থাকবে। কিছুদিনের মধ্যেই নির্দিষ্ট নিয়ম-নীতির মধ্যেই তারা কাজে নামতে চলেছে বলে জানা গেছে ।

রামনগর এক নম্বর  পঞ্চায়েত সমিতির সভাপতি নিতাই চরণ সার বলেন, সরকারিভাবে টুরিস্ট গাইডের যারা ট্রেনিং নিয়েছেন তারাই শুধুমাত্র পর্যটকদের টুরিস্ট গাইড রূপে কাজ করতে পারবেন।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read