Select Language

[gtranslate]
৯ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ২৫শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

টাওয়ার ভ্যান লাইন চেক করার পর ট্রেন চলাচল শুরু

টাওয়ার ভ্যান লাইন চেক করার পর ট্রেন চলাচল শুরু

প্রদীপ কুমার সিংহ
কয়েকদিন আগে বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হয়েছিল তার ফলে বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত ঘূর্ণিঝড় “দানার” দাপট দেখায়। প্রাকৃতিক বিপর্যয় হবার আশঙ্কা করে রেল কর্তৃপক্ষ শিয়ালদার দক্ষিণ শাখা ও উত্তর শাখা হাসনাবাদ ট্রেন লাইনের ট্রেন চলাচল  বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিল বৃহস্পতিবার রাত ৮টা থেকে শুক্রবার সকাল ১০ টা পর্যন্ত। এই শাখাতে   কোন ট্রেন চলাচল করবে না। দক্ষিণ শাখার সব ট্রেন বন্ধ থাকিবে। রেল কর্তৃপক্ষ এই নির্দেশ জারি করেছিল। সেই মতাবেক বৃহস্পতিবার  রাত ৮টার সময় শেষ বারুইপুর লোকাল ছাড়ে শিয়ালদাহ স্টেশন থেকে ডাউন ট্রেন । তারপর আর ট্রেন চলাচল করেনি। শুক্রবার সকালে টাওয়ার ভ্যান সোনারপুর, বারুইপুর, ক্যানিং, ডায়মন্ড হারবার,নামখানা, লক্ষীকান্তপুর রেললাইন চেক করে। তারপরেই ট্রেন চলাচল শুরু হয়। লক্ষীকান্তপুর স্টেশন থেকে  ১০টা নাগাদ আপ লাইন হয়ে টাওয়ার ভ্যান বারুইপুরে আসে। বারুইপুর থেকে দশটা দশ নাগাদ আপ ট্রেন বারুইপুর লোকাল শিয়ালদা দিকে রওনা হয়। তারপর পর পর লক্ষীকান্তপুর, নামখানা, ডায়মন্ড হারবার, সোনারপুর, ক্যানিং ট্রেন চলাচল শুরু করে।
প্রাকৃতিক দুর্যোগের সম্ভাবনা হবে বা বিদ্যুৎ বিভ্রাট হতে পারে এই ভেবে রেল কর্তৃপক্ষ বারুইপুর, সোনারপুর স্টেশনে বৃহস্পতিবার সন্ধ্যা সাতটা থেকে শুক্রবার সকাল ১০ টা পর্যন্ত উচ্চ ক্ষমতা সম্পন্ন জেনারেটর ভাড়া নিয়ে রাখে।

বৃহস্পতিবার রাত থেকে অতিভারী বৃষ্টি হওয়ার ফলে কিছু স্টেশনের লাইনে জল উঠে যায়। সেই জলকে পাম্পের এর মাধ্যমে জল বার করে দেয় রেল কর্তৃপক্ষ। বারুইপুরে এমনই ঘটনা দেখা যায়। ট্রেন বন্ধ থাকার ফলে অনেক ট্রেন যাত্রী খুব সমস্যায় পড়েছিল।

ekhansangbad
Author: ekhansangbad

Related News