Select Language

[gtranslate]
১২ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার ২৮শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

এগরায়
ক্ষয় ক্ষতি নিয়ে প্রশাসনিক আলোচনা সভা

ঘূর্ণিঝড় ‘ডানা’র প্রভাবে পূর্ব  মেদিনীপুর জেলায় বিস্তীর্ণ এলাকা ক্ষতিগ্রস্থ হয়েছে। শনিবার বিকেলে পূর্ব মেদিনীপুর জেলার এগরা ১ ব্লকের কুদিতে বিডিও অফিসে ঘূর্ণিঝড়ে
ক্ষয় ক্ষতি নিয়ে একটি উচ্চ পর্যায়ের ব্লক প্রশাসনিক আলোচনা সভা অনুষ্ঠিত হল।

এদিনের এই আলোচনা সভায় উপস্থিত ছিলেন রাজ্যের মৎসমন্ত্রী বিপ্লব রায়চৌধুরী। পাশাপাশি ব্লক কার্যালয়ের সভাগৃহে  এলাকার মৎসচাষ নিয়েও একটি বিশেষ আলোচনা হয়। পাশাপাশি দানা ঘূর্ণিঝড়ের ক্ষয় ক্ষতি কতটা কি হয়েছে সে বিষয়ে খোঁজ খবর নেন রাজ্যের মৎস্য মন্ত্রী।

তিনি জানিয়েছেন, ডানা বড়ো আঘাত হানতে না পারলেও কিছু রবি শস্য নষ্ট হয়েছে, তবে বৃষ্টির ফলে মৎসচাষীদের ক্ষতি হয়েছে। সমীক্ষা চলছে, এই মূহুর্তে  সঠিক ক্ষতির পরিমান বলা সম্ভব নয়। তবে ক্ষতিগ্রস্তরা সকলেই ক্ষতিপূরণ পাবেন। মৎসচাষে কিছু খামতি রয়েছে, ট্রেনিং এর কাজ চলছে। আগামী প্রজন্ম উপকৃত হবে। মন্ত্রী আরও বলেন, গত দু মাস সমুদ্রে ইলিশ ধরা বন্ধ করা হয়েছিল। এই ঝড়ে মৎস আরোহন বন্ধ রাখা হয়েছিল। যার ফলে সমুদ্রে মৎসজীবীদের ক্ষয়ক্ষতি হয়নি। আবার শীঘ্রই তারা কাজ শুরু করবে বলে দাবি রাজ্যের মন্ত্রীর।

উপস্থিত ছিলেন এগরার বিধায়ক তরুণ কুমার মাইতি, এগরা ১ পঞ্চায়েত সমিতির সভাপতি অমিয় কুমার রাজ, ব্লকের বিডিও দূর্গাপ্রসাদ ঘোষ, সহ-সভাপতি সত্য চক্রবর্তী, ব্লক মৎস্য সম্প্রসারণ আধিকারিক অনিন্দ্য দাস, এস ই ও শিবু রঞ্জন সিং, তরুণ কর মহাপাত্র প্রমুখ।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read