Select Language

[gtranslate]
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

অধিকারী ঘনিষ্ট ইঞ্জিনিয়ার দীলিপ চুয়ান পুলিশি রিমান্ডে

কাঁথি শহরে পথবাতি প্রকল্পে দুর্নীতির অভিযোগে মঙ্গলবার রাত্রে কাঁথি পুরসভার প্রাক্তন সহকারী বাস্তুকার দিলীপ চুয়ানকে গ্রেফতার করেছে পুলিশ।কাঁথি পুরসভা এলাকায় পথবাতি লাগানোকে কেন্দ্র করে বড়সড় দুর্নীতির অভিযোগ উঠেছিল। কাঁথি পৌর এলাকার বাসিন্দা এক ব্যাক্তি এই বিষয়ে মামলা করেছিলেন।তাতে নাম জড়িয়েছে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ছোট ভাই তথা কাঁথি পুরসভার প্রাক্তন পুরপ্রধান সৌম্যেন্দু অধিকারী এবং দিলীপের।
পুলিশ সুত্রে জানা গেছে নবান্নের নির্দেশে পথবাতি দুর্নীতি কান্ডের তদন্ত শুরু হয়। সেই তদন্ত কমিটিতে ছিলেন পূর্ব মেদিনীপুরের অতিরিক্ত জেলাশাসক শ্বেতা অগ্রবাল, জেলার অতিরিক্ত পুলিশ সুপার (গ্রামীণ) মানব শ্রিংলা, মহকুমাশাসক আদিত্য বিক্রম মোহন, এসডিপিও সোমনাথ সাহা, কাঁথি থানার আইসি অমলেন্দু বিশ্বাস-সহ অনেকে।
পুলিশ সুত্রে আরো জানা গেছে এই প্রকল্পের দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ উঠেছে তমলুকের তৃণমূল সাংসদ তথা শুভেন্দুর ভাই দিব্যেন্দু অধিকারীর স্ত্রী সুতপা অধিকারী এবং শিশির অধিকারীর বড় ছেলে কৃষ্ণেন্দু অধিকারীর নাম।জিজ্ঞাসাবাদের জন্য তমলুকের তৃণমূল সাংসদ তথা শুভেন্দুর ভাই দিব্যেন্দু অধিকারীর স্ত্রী সুতপা অধিকারী এবং শিশির অধিকারীর বড় ছেলে কৃষ্ণেন্দু অধিকারীকে নোটিস পাঠানো হয়েছিল।তবে মঙ্গলবার তাঁরা হাজির হন নি ।তারমধ্যেই মঙ্গলবার রাত ১০টা নাগাদ দিলীপকে তাঁর কাঁথির বাড়ি থেকে গ্রেফতার করেছে পুলিশ। সম্প্রতি দিলীপকে কাঁথি থেকে কলকাতায় বদলি করে দেওয়া হয়। দিন কয়েক আগে কাঁথি পুরসভা থেকে কলকাতার কর্মস্থলে যোগ দেন তিনি।তারপরেই তাকে গ্রেফতার করে পুলিশ।বুধবার ধৃত ইঞ্জিনিয়ারকে কাঁথি আদালতে হাজির করে পুলিশ।তদন্তের স্বার্থে দিলীপ চুয়ানকে পাঁচ দিনের পুলিশি রিমান্ডে পাঠিয়েছে আদালত।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read