Select Language

[gtranslate]
২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

।। সাত সকালে গ্রেফতার পার্থ,সরানো হতে পারে মন্ত্রীসভা থেকেও ।।

শনিবার সকাল সাড়ে ৯টা নাগাদ রাজ্যের প্রাক্তন শিক্ষা মন্ত্রী তথা বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।শুক্রবার সকাল সাড়ে ১০টা নাগাদ পার্থের নাকতলার বাড়িতে জিজ্ঞাসাবাদের জন্য যায় ইডির একটি দল। সারা দিন তো বটেই রাতভর মন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। 

ইডির দাবি, দক্ষিণ কলকাতায় পার্থের ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে প্রায় ২১ কোটি টাকা নগদ পাওয়া গিয়েছে। দুবস্তায় ভরা ছিল ২০০০ এবং ৫০০ টাকার নোটের বান্ডিল। ওই বাড়ি থেকে ২০টি মোবাইল ফোনও পাওয়া গিয়েছে বলে ইডির দাবি। যে নগদ উদ্ধার হয়েছে, তা ব্যাঙ্ককর্মীদের দিয়ে যন্ত্রের সাহায্যে শনিবার সকাল পর্যন্ত গোনার কাজ চলেছে। ইডি সূত্রের খবর, ওই টাকা স্কুলে বেআইনি নিয়োগে নেওয়া ঘুষের অংশ বলেই প্রাথমিক ভাবে মনে করছে তারা।

একই সঙ্গে তৃণমূল শীর্ষ নেতৃত্বের সূত্রে খবর, পার্থ চট্টোপাধ্যায়কেও মন্ত্রিসভা থেকে সরানো হতে পারে।নিয়োগে দুর্নীতির অভিযোগের সাথে নগদ টাকা ও মহিলা যোগও ঢুকে পড়েছে। সাধারণ মানুষের মধ্যে ও বিভিন্ন মহলে পার্থবাবুকে নিয়ে সমালোচনা চলছে। এই অবস্থায় পার্থবাবুকে মন্ত্রিসভায় রেখে দিলে সরকার ও দলের অস্বস্তি বাড়বে বলেই অনেকে মনে করছেন।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read