Select Language

[gtranslate]
২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপনারায়ন নদীর চর থেকে অবৈধভাবে বালি তুলতে গিয়ে পাকড়াও ২০জন।।

বালি মাফিয়াদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিলো পূর্ব মেদিনীপুর জেলার মহিষাদল থানার পুলিশ।গোপন সুত্রে খবর পেয়ে অভিযান চালায় পুলিশ।

কিছু অসাধু মানুষ রাতের অন্ধকারে বা নজর এড়িয়ে নদীর বালি তুলছিলো। স্থানীয় মানুষের অভিযোগ পাওয়ার স্থানীয় প্রশাসন অভিযান চালিয়ে বুধবার মহিষাদল থানার অমৃতবেড়িয়া এলাকায় রুপনারায়ন নদীর চর থেকে অবৈধভাবে বালি কাটছিলো। মহিষাদল থানা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তিনটি নৌকা সহ মোট ২০ জনকে আটক করে ভূমি দপ্তরের হাতে তুলে দেয়। 



মহিষাদল থানার ওসি প্রলয় কুমার চন্দ্র জানান, আমরা তদন্তে নেমে তিনটি নৌকা সহ কয়েকজনকে আটক করে থানায় নিয়ে আসি। ভূমি দপ্তরকে বিষয়টি জানানো হয়। বিষয়টি তাদের হাতে হস্তান্তর করা হয়।

মহিষাদল পঞ্চায়েত সমিতির বন ও ভূমি কর্মাধ্যক্ষ শিবপ্রসাদ বেরা জানান, রাজ্য সরকারের পক্ষ থেকে একটি নির্দেশিকা এসেছে তাতে উল্লেখ করা হয়েছে কোনোভাবে নদীর মাটি বা বালি কাটা যাবে  না।  আমাদের পক্ষ থেকে প্রচার করা হয়েছে। আমাদের জেলার কেউ এই ধরনের কাজের সাথে যুক্ত নেই। পাশের জেলা হাওড়া জেলার মানুষজন এসে নদীর চরের বালি নৌকা ভর্তি করে নিয়ে চলে যাচ্ছে। সেই খবর পেয়ে স্থানীয় পুলিশ ব্যবস্থা গ্রহন করেছে।

মহিষাদল ব্লকের বিএলআরও চন্দ্রানী ভট্টাচার্য  জানান, যাতে কেউ অবৈধ ভাবে নদীর বালি বা মাটি না কাটে তার জন্য আমরা প্রচার করেছি। পাশাপাশি নজদারিও রেখেছিলাম। আজ যখন কয়েকটি নৌকা বালি কাটছিলো তখন পুলিশ নৌকা ও নৌকায় থাকা কর্মীদের আটক করে। নৌকার মালিকদের ডেকে তাদের জরিমানা করা হয় ৫৫ হাজার টাকা। যাতে আগামীদিনে আর না কাটে সে কথাও তাদের জানানো হয়।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read