Select Language

[gtranslate]
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

।। সারদা ফাইল মামলা:সিবিআইর যোগ্যতা নিয়ে প্রশ্ন হাইকোর্টের ।।

সিবিআইর তদন্ত প্রক্রিয়ার যোগ্যতা নিয়ে সন্দেহ প্রকাশ করলো খোদ কলকাতা উচ্চ আদালত। কাঁথি পৌরসভা থেকে বেআইনী অর্থ লগ্নী সংস্থা সারদার ফাইল চুরীর ঘটনায় কে তদন্ত করবে সেই মামলায় সিবিআইকে নিয়ে সমালোচনার সুরে সেই প্রশ্নই তুলেছে হাই কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ।

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু অধিকারী চেয়ারম্যান থাকার সময় বেআইনী ভাবে সারদাকে বহুতল বিল্ডিং করার অনুমতি প্রদান করে ।কাঁথি পুরসভা থেকে সেই সংক্রান্ত নথি উধাও হয়ে যাওয়ার ঘটনায় তদন্ত চালাচ্ছে কাঁথি থানার পুলিশ। সুপ্রিম কোর্টের নির্দেশে যে মামলার তদন্ত চালাচ্ছে সিবিআই সেই মামলার তদন্ত রাজ্যের সংশ্লিষ্ট থানার পুলিশ করে কী করে, সেই প্রশ্ন তুলে এবং তদন্তকারী সংস্থা স্থানান্তরিত করার আরজি নিয়ে জনস্বার্থ মামলা দায়ের করেন আইনজীবী অনিন্দ্যসুন্দর দাস। সেই মামলাতেই এদিন সিবিআইয়ের উদ্দেশে প্রশ্ন তোলে আদালত।

সুত্রের দাবি সিবিআইয়ের যোগ্যতা নিয়ে প্রশ্নের পাশাপাশি কাঁথি থানা ফাইল চুরির মামলায় তদন্ত চালিয়ে যেতে পারে বলেও অভিমত প্রকাশ করেছে কলকাতা উচ্চ আদালতের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read