Select Language

[gtranslate]
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

।। মালয়েশিয়ার পর্যটন দফতরের ভারতে দ্বিতীয় রোড শো ।।

ইন্দ্রজিৎ আইচ :- মালয়েশিয়া অ্যাসোসিয়েশন অফ ট্যুর অ্যান্ড ট্র্যাভেল এজেন্ট এবছরের দ্বিতীয় রোড শো আয়োজন করবে। অনুষ্ঠানটি চলবে ১৭ থেকে ২৪ আগস্ট পর্যন্ত ।ভারতের চারটি উল্লেখযোগ্য শহরে। এই রোড শো শুরু হবে বিশাখাপত্তনম শহরে, তারপরে কলকাতা, কোচি হয়ে তিরুচিরাপল্লীতে শেষ হবে।

এই অনুষ্ঠানটি পরিচালনার দায়িত্বে আছেন মালয়েশিয়ার পর্যটন, শিল্প ও সংস্কৃতি উপমন্ত্রী, ওয়াইবি দাতুক সেরি ডক্টর সান্থারা জেপি, ও তার সাথে সহযোগিতায় আছেন মালয়েশিয়ার পর্যটন সংগঠন যেখানে একটি এয়ারলাইন্স, ১৮ জন ট্রাভেল এজেন্ট, ২ জন হোটেল মালিক সহ সরকারি পরিষদ।

এবছরের ১ এপ্রিল মালয়েশিয়ার আন্তর্জাতিক সীমানা পুনরায় খোলার পরই তারা ১৮-৩০ এপ্রিল ভারতের ছয়টি শহরে তাদের তাদের প্রথম রোড শো গুলি আয়োজন করে পরে ১৮-২০ মে অবধি চলা দক্ষিণ এশিয়া ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এক্সচেঞ্জে তারা অংশগ্রহণ করেছে।

ভারত প্রথম থেকেই মালয়েশিয়ার অন্যতম এক বন্ধু রাষ্ট্র হিসেবে সুবিদিত। ২০১৯ সালের ভারত থেকে সেদেশে যাওয়া পর্যটকদের স্ংখ্যা ছিল প্রায় ৭৩৫,৩০৯ জন যা সেদেশের মোট পর্যটকদের ২২℅ ভারতীয়দের মধ্যে আবারও মালয়েশিয়া ভ্রমণে নিরাপদ বোধ করার জন্য আত্মবিশ্বাস জাগিয়ে তোলার লক্ষ্য ছাড়াও, এই রোডশোর লক্ষ্য অন্যতম উদ্দেশ্য হল শিল্প শিল্পী সম্প্রদায়ের সমন্বয়ের জন্য পর্যটন প্ল্যাটফর্ম কে ব্যবহার করা।



“এদিন অনুষ্ঠানে অংশগ্রহণ করতে গিয়ে দাতুক সেরি ডাঃ সান্থারা জেপি বলেন ” ভারতে ফিরে আসার এটাই সঠিক সময়, এবং এই রোডশোর পরিকল্পনা করা খুবই যথার্থ। ভারত থেকে নির্ধারিত আন্তর্জাতিক ফ্লাইট চালু হওয়া তথা মালয়েশিয়ার আন্তর্জাতিক সীমান্ত পুনরায় খুলে যাওয়ার সাথে আমরা ভারতীয় পর্যটকদের আবারও আমাদের নম্র আবাসে স্বাগত জানাতে পারবো ভেবে খুব রোমাঞ্চিত,”।

এখানে উল্লেখযোগ্য যে সম্পূর্ণ টিকাপ্রাপ্ত যাত্রীরা এখন মালয়েশিয়ায় কোয়ারেন্টাইন-মুক্ত ভ্রমণ উপভোগ করতে পারবেন এবং তাদের আর প্রি-ডিপার্চার এবং অন-অ্যারাইভাল কোভিড-১৯ পরীক্ষা করতে হবে না। বর্তমানে মালয়েশিয়া যাওয়ার জন্য ই-ভিসা অনলাইনে আবেদন করা যেতে পারে এবং মালয়েশিয়া এয়ারলাইন্স, বাটিক এয়ার, এয়ারএশিয়া, ইন্ডিগো এবং এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের মাধ্যমে ভারত ও মালয়েশিয়ার মধ্যে সাপ্তাহিকভাবে ১৪,০০০ টিরও বেশি আসন বরাদ্দ রাখা হয়েছে।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read