Select Language

[gtranslate]
২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

।। মায়ের দীক্ষা দান ।।

দীপা দেবনাথ :- মাগো, তোমার কথা এত লিখছি, এত পড়ছি তবুও মনে হয় এ কথার কোন শেষ নেই। তুমি যেমন অনন্ত, তোমার কৃপা অপরিসীম, তেমনি তোমার মহিমাও অনন্ত যা বলে বলেও শেষ করা যাবে না। এতো কিছু পড়ে, বলে বা শুনেও যদি আমার মধ্যে কোন পরিবর্তন না আসে, তাহলে বলবো আমার মানুষ জীবনে ধিক। তোমার সন্তান এখনও সার্থক মানুষ হয়ে ওঠেনি। জানিনা, আধ্যাত্মিক জীবনে কতোটা উন্নতি করেছি বা করবো, তবে তোমার কাছে একটাই অনুরোধ আমাকে শুদ্ধা ভক্তি ও বিশ্বাস দিও। আর প্রাণ থেকে যেন সবাইকে ভালোবাসতে পারি। সবার মাঝে তোমার সত্ত্বা অনুভব করে যেন সবাইকে শ্রদ্ধা করতে পারি।

পাঠক, আজ খালি একটি মায়ের কথা শোনাব। নিশ্চয় ভালো লাগবে। মা যতই গুপ্ত থাকতে চাইতেন না কেন, সেটি মাঝে মাঝে প্রকাশিত হয়েই পড়ত। আসুন শুনি সেই ঘটনা।

সুরেন্দ্র বোস বলেন, মেসে অবস্থান কালে একদিন ভোর রাতে স্বপ্ন দেখলেন, একটি রক্তবর্ণ জ্যোতির রেখা শ্রী শ্রী মায়ের বাড়ি থেকে কালীঘাট পর্যন্ত চলে গেছে। সেই দিন বিকাল বেলা উনি বাগবাজার গেলেন মাকে প্রণাম করতে। স্বপ্নের কথা উত্থাপন করতে মা বললেন, ছেলে মানুষ, ওসব খবরে কি কাজ? জেদ করায় মা বললেন, না হয় সত্যিই দেখেছো, তো কি হবে? এই সময়ে সুরেন্দ্র বাবুর কেমন ভাবান্তর হলো। জিজ্ঞেস করে বসলেন, মা তুমি লোকজনকে কি দীক্ষা দাও? আমাকে বলতো? ” এই দীক্ষা দিই”, বলে মা তাহার ইষ্ট মন্ত্র উচ্চারণ করলেন।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read