Select Language

[gtranslate]
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

।। নেগুয়া রামকৃষ্ণ বিবেকানন্দ পাঠচক্রে রক্তদান শিবির ।।

প্রদীপ কুমার মাইতি:-প্রাকৃতিক দুর্যোগের মধ‍্যেও পূর্ব মেদিনীপুর জেলার এগরার নেগুয়া রামকৃষ্ণ বিবেকানন্দ পাঠচক্রের উদ্যোগে স্বাধীনতার ৭৫ বছর ও স্বামী বিবেকানন্দের চিকাগো ধর্ম মহাসম্মেলনে অংশগ্রহনের দিনটি স্মরণীয় করে রাখতে রক্ত দান শিবিরের আয়োজন করা হল।



রবিবার পূর্ব মেদিনীপুর জেলার এগরা ১ নম্বর ব্লকের নেগুয়ায় এদিন রামকৃষ্ণ বিবেকানন্দ পাঠচক্র পক্ষ থেকে সমাজে রক্তের সংকট মেটাতে একটি স্বেচ্ছায় রক্ত দান শিবিরের আয়োজন করা হয়। গত দুদিন ধরে প্রাকৃতিক দূর্যোগে প্রবল বৃষ্টি ও ঝড় হাওয়ার ফলে বিপন্ন হয়েছে মানুষের জনজীবন।

এমত অবস্থায় রক্তের সংকট দেখা দিয়েছে জেলার বিভিন্ন ব্লাড ব‍্যঙ্কে। তাই রক্তের ঘাটতি মেটাতে এই রক্ত দান শিবির বলে জানান সংস্থার কর্মকর্তারা।

প্রাকৃতিক দুর্যোগের কথা মাথায় রেখেও রক্ত দাতাদের ভিড় ছিল চোখে পড়ার মতো। এই শিবিরে দশজন মহিলা-সহ মোট ৮০ জন রক্ত দান করেন বলে উদ্যোক্তারা জানিয়েছেন। এগরা সুপার স্পেশালিটি হাসপাতালের ব্লাডব‍্যঙ্ক রক্ত সংগ্রহ করে।


এই শিবিরে উপস্থিত ছিলেন সংস্থার সভাপতি অর্ধেন্দু দাস, সম্পাদক সঞ্জীব রঞ্জিত, সদস্য বসন্ত সাউ, শ্যামল জানা, কাঁথি রামকৃষ্ণ মঠ ও সেবাশ্রম থেকে স্বামী পদ্মনাভনন্দজি, বিশিষ্ট সমাজসেবী ও শিক্ষাবিদ সন্দীপ দাসমহাপাত্র প্রমূখ।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read