Select Language

[gtranslate]
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

।। বিজেপি সাংসদ ও বিধায়কদের বাড়ি ঘেরাও করবে তৃনমূল ।।

নির্বাচনের সময় গাল ভরা প্রতিশ্রুতি দিয়েও সেই প্রতিশ্রুতি রক্ষা না করায় এবার বিজেপি সাংসদ ও বিধায়কদের বাড়ি ঘেরাও করবে তৃনমূল। রবিবার আলিপুরদুয়ারের দলের শ্রমিক সংগঠনের কর্মিসভা থেকে এভাবে বিজেপি বিরোধীতায় সুর চড়ালেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

দুই দিনের চা শ্রমিক সম্মেলনে শনিবার রাতে উত্তরবঙ্গ গিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। রবিবার মালবাজারে সমাবেশে যোগ দিয়েছেন। তার আগে তিনি একপ্রস্ত জনসংযোগ সেরেছেন। পুজো দিয়েছেন সেবক কালীবাড়িতে। এরপর দুপুর থেকে শুরু হওয়া সম্মেলনে বক্তব্য রাখতে উঠে তিনি প্রথমেই সরব হন চা শ্রমিকদের অধিকার নিয়ে।

উত্তরবঙ্গের চা বাগানের দুরবস্থার জন্য প্রধানমন্ত্রীকে দায়ী করে অভিষেক বলেন, নরেন্দ্র মোদী তো নিজেকে চাওয়ালা বলে প্রধানমন্ত্রী হয়ে গেলেন। আর যাঁরা চা বাগানে কাজ করেন তাঁদের জন্য কিছুই করলেন না। আসলে ওঁদেরই আচ্ছে দিন এসেছে। আপনাদের আচ্ছে দিন আসেনি। আচ্ছে দিন এসেছে জন বার্লা, নিশীথ প্রামাণিক ও জয়ন্ত রায়দের।

এই মঞ্চ থেকেই অভিষেক কেন্দ্রের শ্রমমন্ত্রীর উদ্দেশে বলেন, আগামী তিন মাসের মধ্যে চা বাগানের প্রায় ৪ লক্ষ শ্রমিকের জন্য পরিচয়পত্র তৈরি করে দিতে হবে।  একই সাথে ৩১ ডিসেম্বরের মধ্যে চা শ্রমিকদের প্রভিডেন্ট ফান্ড (পিএফ) ও গ্র্যাচুইটির সমস্যা সমাধান করতে হবে । না মিটালে উত্তরবঙ্গের বিজেপি সাংসদ ও বিধায়কদের বাড়ি ঘেরাও করা হবে বলে হুশিয়ারি দিয়েছেন অভিষেক। 

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read