Select Language

[gtranslate]
২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

।। কমদামে হাতঘড়ি পাওয়ার লোভে সাইবার প্রতারনার শিকার যুবক ।।

সোস্যাল মিডিয়ায় প্রতারকদের পাতা ফাঁদে পড়ে সর্বস্ব খোয়ালো এক যুবক।গরীব যুবকের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে খোয়া গেল ৩০ হাজার টাকা ।


পূর্ব মেদিনীপুর জেলার মহিষাদল থানার অন্তর্গত ভোলসারা গ্রামের বাসিন্দা অভিজিৎ সামন্ত।

অভিজিৎ সামন্ত জানিয়েছেন, তাঁর বাবা খুব গরীব মানুষ। অমৃতবেড়িয়া মিনা মার্কেটে একটি ছোট্ট তেলেভাজা চায়ের দোকান রয়েছে। অভিজিৎ বাবার সঙ্গে দোকানে কাজ করে।জানিয়েছে গত ৭ সেপ্টেম্বর, বুধবার বেলা ২টার সময় অভিজিতের মোবাইল ফোনের ফেসবুকে একটি মেসেজ দেখতে পায় স্মার্ট ঘড়ি অফার দিচ্ছে খুব কম দামে। হাতে পরা ঘড়িটির মূল্য ছিল ৭,০০০ টাকা। ৩০ মিনিটের মধ্যে কিনলে ১০০ টাকায় পাওয়া যাবে। যদি নিতে চাও এই ওটিপি নম্বরটিতে ক্লিক কর।

অভিজিৎ জানেয়েছে লোভে পড়ে ক্লিক করে সাইবার প্রতারকদের পাঠানো ওটিপি নম্বরে।জানা গেছে সাইবার প্রতারকরা এরপরে অভিজিতের এটিএম কার্ডের নম্বর চায়। অভিজিৎ তার এটিএম কার্ডের নম্বরটি ফেসবুকে দিয়ে দেয় । কয়েক মিনিটের মধ্যে অভিজিতের পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের সেভিংস পাস বই থেকে ৩০ হাজার টাকা হাতিয়ে নেয় ।যদিও ঘড়িআজও পর্যন্ত অভিজিৎ পায়নি ।

প্রতারিত হয়েছে বুঝতে প্রের সাইবার ক্রাইম থানার আই.সি র কাছে ছুটে যায় এই যুবক। তিনি পরামর্শ দেন অনলাইনে অভিযোগ করার জন্য।

এই প্রসঙ্গে পূর্ব মেদিনীপুর জেলার আইনি পরিষেবা কর্তৃপক্ষের সচিব তথা বিচারক সমরেশ বেরা বলেন, জেলা জুড়ে বারে বারে এই সম্পর্কে কত সচেতনতামূলক আলোচনা সভা হয়েছে। তবুও কোন মানুষ সচেতন এখনও পর্যন্ত হচ্ছেন না। মানুষজন যদি সচেতন না হয় । তাহলে এই রোগের হাত থেকে মানুষজন কখনও রেহাই পাবে না।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read