Select Language

[gtranslate]
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

।। সামান্য জলোচ্ছ্বাসে দিঘা-মান্দারমনি মেরিন ড্রাইভ কংকাল সার অভিযোগ কংগ্রেসের ।।


পূর্ব মেদিনীপুর জেলা কংগ্রেস সভাপতি মানস করমহাপাত্রের নেতৃত্বে কংগ্রেসের এক প্রতিনিধি দল ক্ষতিগ্রস্ত দিঘা-মান্দারমনি মেরিন ড্রাইভ পরিদর্শন করে। সঙ্গে ছিলেন জেলা কংগ্রেসের সাধারণ সম্পাদক সাধনকান্তি উত্থাসনী, সম্পাদক প্রলয় ওঝা, কংগ্রেস নেতা অমিতাভ জানা, সুদীপ পন্ডা প্রমূখ।



মানসবাবু বলেন দিঘা-মান্দারমনি মেরিন ড্রাইভের অবস্থা যা পশ্চিমবঙ্গ সরকারের অবস্থাও তাই। কাটমানি ও সিন্ডিকেটের রাজ‍্যে যা হওয়ার তাই হয়েছে। ইয়াস ঝড়ে ক্ষতিগ্রস্ত রাস্তা পুনর্নিমাণ করে একমাস আগেই যানবাহন চলাচলের উপযোগী ও উদ্বোধনের জন‍্য প্রস্তুত করা হয়েছিল। গতকালের সামান্য জলোচ্ছাসে তা এতটা ক্ষতিগ্রস্ত হয় কী করে?

মানস বাবু আরো বলেন শুনলাম আগামী ১৪ সেপ্টেম্বর নাকি মুখ‍্যমন্ত্রী মেরিন ড্রাইভের উদ্বোধন করবেন। বলেন মুখ্যমন্ত্রীজে অনুরোধ করবো, উদ্বোধনের আগে মান্দারমনি থেকে দিঘা ভ্রমণ করুন আপনার সরকারের তৈরি মেরিন ড্রাইভে।



একই সাথে কংগ্রেস প্রতিনিধি দলের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে প্রশ্ন করেছেন মেরিন ড্রাইভের পরিকল্পনার সময় কী সমুদ্রের জলোচ্ছাসের কথা ভাবা হয়েছিল ? যেখানে বছরে বেশ কয়েকবার সমুদ্রে জলোচ্ছাস ঘটে এবং সমুদ্রবাঁধের ক্ষতি হয়।


সেই সাথে তাঁরা জানতে চান পরিকল্পনা ও রূপায়নে কী নিয়মিত কোনো সমুদ্র বিশেষজ্ঞের মতামত নেওয়া হয়েছিল? রাস্তা তৈরী এবং সমুদ্রের জলোচ্ছাস থেকে সুরক্ষার জন‍্য আধুনিক প্রযুক্তি ব‍্যাবহার করা হয়েছিল কী? একই সাথে মানস বাবুদের প্রশ্ন ওয়ার্ক শিডিউল অনুযায়ী সঠিক মানের মাল-মসলা ব‍্যবহার করা হয়েছিল?যদি উপরের প্রশ্নগুলোর উত্তর পজিটিভ হয় তবে কী কোন আই আই টি-কে দিয়ে ক্ষতিগ্রস্ত মেরিন ড্রাইভ তদন্ত করানোর সাহস হবে?

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read