Select Language

[gtranslate]
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

।। আধার কার্ড তৈরির নামে হাজার হাজার টাকা দুর্নীতি ।।

পূর্ব মেদিনীপুর জেলার পটাশপুর ২ নম্বর ব্লকের খাড় গ্রাম পঞ্চায়েতের মধ্যখাড় গ্রামে খাড় পশ্চিমপাড়া প্রাথমিক বিদ্যালয়ে প্রাঙ্গণে পাঁচ বছরে কম বয়সের শিশুদের সরকারিভাবে আধার কার্ড করে দেওয়ার নাম করে ৩০০টাকার বিনিময়ে রমরমিয়ে চলছে গ্রামের মানুষদের প্রতারনা।

এলাকাবাসীর অভিযোগ, স্থানীয় প্রশাসন ও অঙ্গনওয়াড়ি কর্মীরা পাঁচ বছরের নিচে শিশুর মায়েদের বলে দেয় আধার কার্ড বানিয়ে নিতে ।

এলাকাবাসীর অভিযোগ ৩০০ টাকার বিনিময়ে বাচ্চাদের কার্ড বানাতে বলা হয় । সরকারি দফতরের কর্মীরা এসে আধার কার্ডের জন্য ছবি ও তথ্য সংগ্রহ করবে বলে ঘোষনা করা হয় ।



স্থানীয় পঞ্চায়েত প্রশাসন এবং অঙ্গনওয়াড়ির কর্মীদের ঘোষনা মত শনিবার যথারীতি কার্ডের ছবি ও তথ্য নেওয়ার জন্য লোকেরা। পরে এলাকাবাসী জানতে পারে এরা এরা একটি প্রাইভেট সংস্থার কর্মী। সরকারি দপ্তরের বলা হলেও আখেরে আধার কার্ড করে দেওয়া হচ্ছে প্রাইভেট সংস্থার পক্ষ থেকে।

এটা জানার পরেই ছড়িয়েছে উত্তেজনা। স্থানীয়দের অভিযোগ, কি করে সরকারি দফতরের দাবি করে প্রাইভেট সংস্থার থেকে পাঁচ বছরের শিশুদের আধার কার্ড দেওয়ার ব্যাবস্থা করাভহল। বিদ্যালয়ের রুম ব্যাবহার করে জন প্রতি কেন ৩০০ টাকার বিনিময়ে আধার কার্ড প্রাইভেট সংস্থার থেকে দেওয়ার । এর জেরে শুরু হয় বচসা। এর জেরর ছড়স্য উত্তেজনা।পরিস্থিতি বেগতিক দেখে পালিয়ে যায় আধার কার্ড কর্মীরা।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read