Select Language

[gtranslate]
২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

।। কাঁথি মডেল ইনস্টিটিউশনে মূল্যবোধ বিষয়ক আলোচনাচক্র ।।

বেলুড় রামকৃষ্ণ মঠ ও মিশনের উদ্যোগে আজ কাঁথি মডেল ইনস্টিটিউশনে “স্বামী বিবেকানন্দের আলোয় মূল্যবোধের বিকাশ” শীর্ষক এক আলোচনা চক্র আয়োজিত হয়।

অনুষ্ঠানে পৌরোহিত‍্য করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিদ্ধার্থ শংকর কর।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেলুড় মঠ রামকৃষ্ণ মিশন পলিটেকনিক কলেজের অধ্যক্ষ স্বামী বেদাতীতানন্দজী মহারাজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নয়াপুট সুধীরকুমার হাইস্কুলের অবসরপ্রাপ্ত সহ-প্রধান শিক্ষক সুকুমার মেইকাপ।

স্বামী চণ্ডিকানন্দ রচিত “আদর্শ তব সীতা-শংকর” সমবেত উদ্বোধনী সংগীত পরিবেশনের পর ঠাকুর শ্রীরামকৃষ্ণ, সারদা মা এবং স্বামী বিবেকানন্দের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য প্রদানের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। বক্তাগণ স্বামী বিবেকানন্দের জীবনের নানান্ ঘটনা ও অন্যান্য গল্প দিয়ে পাশ্চাত্য বিজ্ঞান,বেদান্ত শিক্ষা, ব্রহ্মচর্য এবং শ্রদ্ধার মাধ্যমে ছাত্রদের মধ্যে অত্যন্ত সহজ সরল ভাবে মূল্যবোধ বিকাশের দিক নির্দেশ করেন।

অষ্টম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত দুই শতাধিক ছাত্র আলোচনা চক্রে অংশগ্রহণ করে। অনুষ্ঠানের সঙ্গে সঙ্গতি রেখে ভক্তিগীতি পরিবেশন করে ছাত্র স্নেহাল পণ্ডা,আবৃত্তি পরিবেশন করে ঋদ্ধিক প্রামাণিক,সাগ্নিক দাস প্রমুখ।মাউথ অর্গানে ভক্তিগীতি বাজিয়ে শোনায় আর্য মিশ্র মণ্ডল।

সমগ্র অনুষ্ঠানটির উপস্থাপনা এবং সঞ্চালনায় ছিলেন শিক্ষক প্রমথেশ মণ্ডল, শ্রীনিবাস জানা এবং সুজন দাস‌।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read