Select Language

[gtranslate]
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

।। ওয়েস্ট বেঙ্গল এম আর ডিলার্স এসোসিয়েসান এর সাংবাদিক সম্মেলন ।।

ইন্দ্রজিৎ আইচ:-বাংলার রেশন ডিলার দের অবস্থা খুব খারাপ এর দিকে এগোচ্ছে। তারা আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। কেন্দ্রীয় সরকারের ভুল খাদ্য নীতির জন্যে সম্প্রতি কলকাতা প্রেস ক্লাবে এক সাংবাদিক সম্মেলনে ওয়েস্ট বেঙ্গল এম আর ডিলার্স এসো সিয়েসান এর রাজ্য কমিটির সভাপতি সন্তোষ গোস্বামী জানালেন।

বলেন আমরা কেন্দ্রীয় সরকারের কাছে আমাদের কিছু দাবি জানাচ্ছি।এক, জেলায় রেশন দ্রব্য এর পাশাপাশি ভর্তুকি দিয়ে বাংলার মানুষের জন্যে কেরোসিন তেল দেওয়া চালু রাখতে হবে। দুই, পাঁচ কেজি ভর্তুকি যুক্ত গ্যাস রেশন দোকানে বিক্রয় করতে হবে। তিন, চাল ও গম পাঁচ কেজির বদলে দশ কেজি করে দিতে হবে। চার, রেশন দোকান থেকে কোনো ডিলার মদ বিক্রি করবে না। এই সব নিয়ে মোট আট দফা দাবি জানাচ্ছি কেন্দ্রীয় সরকারের কাছে।



রাজ্য কমিটির সাধারণ সম্পাদক হাজী হাসান উল্লাহ লস্কর জানালেন সারা বাংলায় জেলায় রেশন দোকানের সংখ্যা ১৯’৪৬৫ জন। কলকাতা ধরে মোট রেশন দোকান আছে ২১’৩৬৫ জন। আমরা সবাই কেন্দ্রীয় সরকারের এই ভ্রান্ত নীতির প্রতিবাদ করছি।

আগামী নভেম্বরে নেতাজি ইনডোর স্টেডিয়ামে রেশন ডিলার্স দের বার্ষিক সম্মেলন। সেখানে রাজ্যের মুখ্যমন্ত্রী ও খাদ্য মন্ত্রী উপস্থিত থাকবেন। আমাদের পরবর্তী কর্মসূচি নিয়ে আলোচনা হবে।


এই দিন কলকাতা প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন কোষাধক্ষ্য বিকাশ কুমার বাগ ,
কার্যকরী সভাপতি পরেশ নাথ হাজরা, মৃগেন্দু নাথ ডাকুয়া, আরহুস খালাম ও সুকুমার কপাট।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read