Select Language

[gtranslate]
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

।। খেজুরী ডাকঘর স্মারক দেশলাই প্রকাশ ।।

সম্প্রতি খেজুরীর ঐতিহ্যবাহী ডাকঘরটি হেরিটেজ নিদর্শন হিসেবে ঘোষিত হয়েছে পশ্চিমবঙ্গ রাজ্য হেরিটেজ কমিশনের পক্ষ থেকে।

গত ১২ সেপ্টেম্বর রাজ্য হেরিটেজ কমিশনের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে রাজ্যের আরও ১২টি ঐতিহ্যবাহী নিদর্শনের সঙ্গে খেজুরীর প্রাচীনতম ডাকঘর ভবনটিও হেরিটেজ নিদর্শন হিসেবে ঘোষিত হয়েছে ।



খেজুরী হেরিটেজ সুরক্ষা সমিতি’র আবেদনের প্রেক্ষিতে গত ২০ জুন, পশ্চিমবঙ্গ রাজ্য হেরিটেজ কমিশনের দুই সদস্যের এক প্রতিনিধিদল খেজুরী ডাকঘর পরিদর্শন করেন ও প্রতিনিধিদলের রিপোর্টের ভিত্তিতে খেজুরী ডাকঘরটি হেরিটেজ হিসেবে ঘোষিত হয়।

খেজুরী ডাকঘরটি হেরিটেজ ঘোষিত হওয়ার ঘটনাটিকে স্মরনীয় করে রাখতে খেজুরী হেরিটেজ সুরক্ষা সমিতি’র সহায়তায় ‘ মেদিনীপুর কালেক্টর্স ক্লাব ‘ বৃহস্পতিবার বিকেলে খেজুরীর কশাড়িয়ায় ‘ খেজুরী হেরিটেজ সুরক্ষা সমিতি’র অফিসে ‘ স্যুভেনির ম্যাচবক্স ‘ অথবা ‘ স্মারক দেশলাই ‘ আনুষ্ঠানিকভাবে প্রকাশ করে।



স্মারক দেশলাইটির মোড়কের আবরন উন্মোচন করেন খেজুরী হেরিটেজ সুরক্ষা সমিতি’র সম্পাদক ও খেজুরীর প্রাক্তন বিধায়ক ড. রামচন্দ্র মন্ডল।

উপস্থিত ছিলেন সমিতি’র সহ: সম্পাদক সুমন নারায়ন বাকরা, মদনমোহন মহাপাত্র, বাবুলাল দাস,প্রশান্ত মন্ডল , খোকন মন্ডল প্রমুখ।

মেদিনীপুর কালেক্টর্স ক্লাবের সম্পাদক সুদর্শন সেন জানান, আমরা মেদিনীপুরের ১০টি হেরিটেজ সাইটকে নিয়ে স্যুভেনির ম্যাচবক্সের একটি সিরিজ প্রকাশ করবার চিন্তা ভাবনা নিয়েছি। খেজুরীর ঐতিহ্যবাহী হেরিটেজ ডাকঘরটিকে নিয়ে আমাদের ‘ হেরিটেজ ‘ সিরিজের প্রথম ম্যাচবক্সটি রিলিজ করলাম আজ।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read