Select Language

[gtranslate]
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

।। ৫ রানে বাংলাদেশকে হারিয়ে শেষ চারে ভারত ।।

টোয়েন্টি বিশ্বকাপে দুরন্ত ফর্মে রয়েছেন বিরাট কোহলি। এবার বিশ্বরেকর্ডও গড়ে ফেললেন কিং কোহলি।আর শেষ হাসি হাসলো রোহিত শর্মারা।বাংলাদেশকে হারিয়ে দিল ভারত। টানটান উত্তেজনার ম্যাচে রোহিত শর্মার দল জিতল ৫ রানে।



বাংলাদেশের বিরুদ্ধে অবশেষে ছন্দে ফিরলেন কেএল রাহুল। প্রথম তিনটি ম্যাচে একেবারেই রান পাননি তিনি। এই ম্যাচে তিনি রানে ফিরলেন। অর্ধশতরান করলেন। ছন্দে ফিরলেন বিরাট কোহলিও। 




মেঘলা আকাশের নীচে টসে হারেন রোহিত শর্মা। বিপক্ষ অধিনায়ক শাকিব আল হাসান বোলিং নেওয়ার পরেই রোহিত বলেন, তিনি জিতলে ব্যাটই করতেন। এমন বললেও, শুরুটা ভারতের মোটেই ভাল হয়নি।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত ছন্দে রয়েছেন সূর্যকুমার যাদব। বাংলাদেশের বিরুদ্ধে তার কোনও ব্যতিক্রম হল না। কোহলির অনেক পরে নেমে এক সময় তাঁকে ছুঁয়ে ফেললেন তাঁকে। 



প্রথমে ব্যাট করে ২০ ওভারে ভারত তুলেছিল ১৮৪/‌৬।বাংলাদেশের ইনিংসে ৭ ওভার খেলা হওয়ার পর বৃষ্টি নামে। তখন বাংলাদেশের রান ৬৬। সেই সময় খেলা ভেস্তে গেলে জিতে যেত বাংলাদেশ। ডাকওয়ার্থ–লুইস নিয়মে বাংলাদেশের জয়ের জন্য এই সময় দরকার ছিল ৪৯। ১৭ রানে এগিয়েছিল বাংলাদেশ। বৃষ্টির পর যখন খেলা শুরু হয়, ডাকওয়ার্থ–লুইস নিয়মে বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ১৬ ওভারে ১৫১।নাটক জমে ওঠে শেষ ওভারে। জয়ের জন্য বাংলাদেশের দরকার ছিল ২০। ২০ ওভারে বাংলাদেশ তোলে ১৪৫/‌৬।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডাকওয়ার্থ লুইস নিয়মে বাংলাদেশকে ৫ রানে হারিয়ে শেষ চারে যাওয়া কার্যত নিশ্চিত করল ভারত।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read