Select Language

[gtranslate]
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

।। পুলিশের চোখে স্প্রে করে আদালত থেকে পালিয়েছে দুই জঙ্গি ।।

ঢাকার নিম্ন আদালত থেকে পুলিশের চোখে স্প্রে করে প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি জেএমবির দুই সদস্য আবু সিদ্দিক ও মঈনুলকে ছিনিয়ে নিয়ে গেছে জঙ্গিরা। রোববার (২০ নভেম্বর) দুপুর ১২টার দিকে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান ফটকের সামনে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন ডিবি প্রধান হারুন অর রশিদ। এ ঘটনার পর রাজধানীতে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। পলাতক দুই জঙ্গি সদস্যকে ধরিয়ে দিলে প্রত্যেকের জন্য ১০ লাখ টাকা করে ২০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছে বাংলাদেশ পুলিশ।



এদিকে জঙ্গিদের ছিনিয়ে নেওয়ার ঘটনায় কারও গাফিলতি থাকলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সচিবালয়ের নিজ দপ্তরে সাংবাদিকদের এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, ছিনিয়ে নেওয়ার পর পরই তাদের ধরতে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। পুলিশ তাদের হন্যে হয়ে খুঁজছে। আশা করি শিগগির তারা ধরা পড়বে। এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ডিবিপ্রধান হারুন আর রশীদ বলেন, এই ঘটনা অনাকাঙ্ক্ষিত। দ্রুতই তাদের গ্রেফতার করা হবে। তারা প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি বলেও জানান।



পলাতক দুই আসামি হলেন- সাকিবুর (৩৪) ও মাইনুল হাসান শামীম (২৪)। তারা জামাতুল মোজাহিদিন বাংলাদেশের (জেএমবি) সদস্য। ঢাকার সন্ত্রাস দমন ট্রাইব্যুনালে মোহাম্মদপুর থানার একটি মামলায় আজ তাদের হাজিরা ছিল। হাজিরা শেষে তাদের হাজতখানায় নেয়ার পথে এ ঘটনা ঘটে।

গত ১০ ফেব্রুয়ারি দীপন হত্যা মামলায় বহিষ্কৃত মেজর সৈয়দ জিয়াউল হক জিয়াসহ আটজনের মৃত্যুদণ্ডের রায় দেন আদালত। ২০১৫ সালের ৩১ অক্টোবর শাহবাগের আজিজ সুপার মার্কেটে জাগৃতি প্রকাশনীর কার্যালয়ে ফয়সল আরেফিন দীপনকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ওইদিন দীপনের স্ত্রী শাহবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read