Select Language

[gtranslate]
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

।। সিসি ক্যামেরায় মুড়ছে হলদিয়াঃকর্মসংস্থানের নতুন পোর্টাল চালু ।।

পূর্ব মেদিনীপুর জেলার শিল্প শহর হলদিয়ার নিরাপত্তা ব্যাবস্থা আরো জোরদার করতে উদ্যোগী হল হলদিয়া উন্নয়ন পর্ষদ।

হলদিয়া শিল্পাঞ্চল সহ সুতাহাটা, মহিষাদল এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার জন্য পূর্ব মেদিনীপুর জেলা পুলিশের উদ্যোগে ১৬১ টি উচ্চ ক্ষমতা সম্পন্ন সিসিটিভি ক্যামেরা বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সম্প্রতি এই এলাকায় আইনশৃঙ্খলার অবনতি হতে থাকায় প্রশাসন এই সিদ্ধান্ত গ্রহণ করেছে।



আজ হলদিয়া ভবনে এক সাংবাদিক সম্মেলনে হলদিয়া উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান জ্যোতির্ময় কর এই সিদ্ধান্তের কথা জানিয়ে বলেন, এর জন্য এক কোটি ৭ লক্ষ টাকা খরচ ধরা হয়েছে। আগামী দু মাসের মধ্যে এর কাজ সম্পন্ন হবে।

এই সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাঝি, জেলা পুলিশ সুপার অমরনাথ কে, হলদিয়ার অতিরিক্ত পুলিশ সুপার শ্রদ্ধা পান্ডে।

জেলাশাসক সাংবাদিকদের জানান, জেলায় স্কিল্ড ও আন-স্কিলড শ্রমিক নিয়োগের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে ও একটি অ্যাপ চালু করা হয়েছে। আজ থেকে এ্যাপটি চালু হয়ে গেছে। এতে আগ্রহীরা তাদের যোগ্যতা সহ বায়োডাটা জমা দিতে পারবেন এবং তার ভিত্তিতে জেলা প্রশাসন তাদের বিভিন্ন স্থানে কাজের জন্য নিয়োগের ব্যবস্থা করবে। অফলাইনেও আগ্রহীরা এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ-এর মাধ্যমে আবেদন করতে পারবেন। এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ সেইগুলোকে পরে অনলাইনে তালিকাভুক্ত করবে ।

সাংবাদিক সম্মেলনের আগে হলদিয়ার বিভিন্ন সংস্থার আধিকারিকদের নিয়ে প্রশাসনের তরফ থেকে এই বিষয়ে একটি বৈঠক করা হয়। বৈঠকে হলদিয়া বন্দর, তৈল শোধনাগার, হলদিয়া পেট্রো কেমিক্যালস সহ সমস্ত বড় মাঝারি শিল্প সংস্থার আধিকারিকরা উপস্থিত ছিলেন।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read