Select Language

[gtranslate]
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

।। মদ দোকান খোলার প্রতিবাদে বিক্ষোভ ।।

দীর্ঘদিন বন্ধ থাকা মদ দোকান ফের খোলায় প্রতিবাদে আন্দোলনে নামলেন এলাকার বাসিন্দারা।এই ঘটনায় উত্তেজনা ছড়িয়েছে এলাকায়।


পূর্ব মেদিনীপুর জেলার তমলুক পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের রত্নালি এলাকার পুরাতন জেলা রেজিস্ট্রী অফিসের উল্টোদিকে থাকা একটি মদ দোকান দীর্ঘদিন বন্ধ ছিলো। মঙ্গলবার ফের সেই দোকান খুললে এলাকার ব্যাপক উত্তেজনা তৈরি হয়। মানুষজন জড়ো হয়ে মতবিরোধী নাগরিক কমিটির ব্যানারে বিক্ষোভ দেখায় এবং এলাকায় মিছিল করে।

মদ বিরোধী নাগরিক কমিটির যুগ্ম সম্পাদক সঞ্জয় কর ও নুরুল ইসলাম বলেন, এলাকায় কয়েক বছর আগে দুটি মদ দোকান হওয়ায় আমরা মদ বিরোধী নাগরিক কমিটির নেতৃত্বে প্রতিরোধ আন্দোলন গড়ে তুলি।সেই আন্দোলনের জেরে দুটি দোকান বন্ধ হয়ে যায়। শুনছি বর্তমানে কিছু সমাজবিরোধীদের সহযোগিতায় এই দোকান খুলতে চাইছে।

স্থানীয় সুত্রে জানা গেছে বছর পাঁচেক আগে এই মদ দোকান লাইসেন্স পেলেও এলাকার মানুষজন দল মত নির্বিশেষে মতবিরোধী নাগরিক কমিটি গড়ে তোলে আন্দোলন প্রতিবাদে নামে। এলাকায় সভা, সমিতি, মিছিল, গণস্বাক্ষর, এমনকি আবগারি দপ্তরে, জেলাশাসক, পুলিশ সুপার, এসডিও , থানা, পৌরসভা বারে বারে ডেপুটেশন সংগঠিত করে এবং শেষ পর্যন্ত মদ দোকান বন্ধ করতে বাধ্য হয়।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read