Select Language

[gtranslate]
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

।। ছেলের জন্মদিনকে সামনে রেখে পিতা-মাতার রক্তদান শিবির ।।

মেদিনীপুর শহরের মিত্র কম্পাউন্ডের বাসিন্দা প্রাক্তন রেলওয়ে কর্মী অরুণ চট্টরাজ ও শিক্ষিকা সোমা চট্টরাজের একমাত্র পুত্র অরিন্দম চট্টরাজের জন্মদিন মঙ্গলবার।

ছেলের জন্মদিনকে সামনে রেখে মানবসেবা মূলক কর্মসূচি গ্রহণ করলেন চট্টরাজ দম্পতি।

রবিবার চট্টরাজ পরিবারের উদ্যোগে এবং মেদিনীপুর ছাত্র সমাজের পরিচালনায় মেদিনীপুর শহরের রবীন্দ্র নিলয়ে অনুষ্ঠিত হলো একটি রক্তদান শিবির। বেশ কয়েকজন মহিলা সহ মোট পঞ্চাশ জন রক্তদাতা রক্তদান করেন।

রক্ত সংগ্রহ করেন মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতাল ব্লাডব্যাংক কর্তৃপক্ষ। এদিন অন্যান্য অতিথিদের উপস্থিতিতে নাগালিঙ্গম গাছে জল ঢেলে শিবিরের উদ্বোধন করেন পশ্চিম মেদিনীপুর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ সৌম্যশংকর সারেঙ্গী।


এদিনের শিবিরে রক্তদাতাদের উৎসাহিত করতে উপস্থিত ছিলেন মেদিনীপুর পুরসভার চেয়ারম্যান সৌমেন খান, বিশিষ্ট উদ্যোগপতি আনন্দগোপাল মাইতি, উদ্যোগপতি বজরংলাল আগরওয়ালা,দুই কাউন্সিলর সীমা ভকত ও ইন্দ্রজিৎ পাণিগ্রাহী, সঙ্গীতগুরু জয়ন্ত সাহা,বাচিক দম্পতি অমিয় পাল ও মালবিকা পাল, সাংস্কৃতিক ব্যক্তিত্ব লক্ষণচন্দ্র ওঝা, সাহিত্যিক বিদ্যুৎ পাল, রক্তদান আন্দোলনের নেতৃত্ব জয়ন্ত মুখার্জি, অসীম ধর, সমাজকর্মী শিক্ষক সুদীপ কুমার খাঁড়া, সঙ্গীত শিল্পী রথীন দাস, চিত্রশিল্পী নরসিংহ দাস, সমাজকর্মী মণিকাঞ্চন রায়,চন্দন রায়, জয়ন্ত মন্ডল,ছাত্র সমাজের সভাপতি কৃষ্ণগোপাল চক্রবর্তী, সম্পাদক অনিমেষ প্রামানিক, কোষাধক্ষ্য কৌশিক কঁচ, গবেষক অরিন্দম ভৌমিক, শিক্ষক দীপেন ভূঞ্যা,বিপ্লব আর্য,মৃত্যুঞ্জয় সামন্ত, সমাজকর্মী মুস্তাফিজুর রহমান সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।


পুরপ্রধান সৌমেন খান চট্টরাজ পরিবারের এধরনের উদ্যোগের এবং মেদিনীপুর ছাত্র সমাজের বছরভর নানা সমাজসেবা ও পরিবেশ সচেতনতা মূলক কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন। অন্যান্য অতিথিবৃন্দ এই ধরনের উদ্যোগ গ্রহণ করার জন্য চট্টরাজ দম্পতিকে সাধুবাদ জানান।

শিবির সঞ্চালনা করেন সুমন চ্যাটার্জী। এদিন শিবিরের শুরুতে রবীন্দ্রনাথে মূর্তি এবং হেমন্ত মুখোপাধ্যায়ের প্রতিকৃতিতে মাল্যদান ও পুষ্পার্ঘ্য অর্পণ করার পাশাপাশি রবীন্দ্র নিলয় চত্বরে চারাগাছ রোপণ করা হয়। পাশাপাশি সবুজায়ণের বার্তা দিতে সকল রক্তদাতাদের উপহার হিসেবে একটি করে চারাগাছ প্রদান করা হয়।

শিবির সুষ্ঠু ভাবে সম্পন্ন হওয়ায় চট্টরাজ পরিবারের সোমা চট্টরাজ ও অরুণ চট্টরাজ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read